ABOB এর উপদেষ্টা হলেন আহসান আদেলুর রহমান এমপি

ABOB এর উপদেষ্টা হলেন  আহসান আদেলুর রহমান এমপি

আহসান আদেলুর রহমান আদেল  হলেন একজন প্রথিতযশা ব্যাংকার। তিনি সংযুক্ত আরব আমিরাতের দুবাই ইসলামিক ব্যাংক থেকে স্বেচ্ছায় অবসর গ্রহন করে বাংলাদেশের  রাজনীতিতে সক্রিয় হন এবং একাদশ জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন। তিনি নীলফামারী-৪(সৈয়দপুর-কিশোরগঞ্জ) থেকে জাতীয় পার্টি  এর পক্ষে নির্বাচন করে একাদশ জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন ।তিনি জাতীয় পার্টির (এরশাদ) কেন্দ্রীয় কমিটির সদস্য হিসাবে দায়িত্ব পালন করছেন।
জনাব আদেলের পৈতৃক নিবাস নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলায়।তাঁর পিতা ডঃ আসাদুর রহমান ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ছিলেন এবং মাতার নাম মেরিনা রহমান । তিনি ১ জানুয়ারি ১৯৭৯ ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জন্মগ্রহন করেন  । তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ সম্পন্ন করে ব্যাংকিং পেশায় ক্যারিয়ার গঠন করেন ।
জনাব আদেলের বাবা ডঃ আসাদুর রহমান  সপ্তম জাতীয় সংসদের সদস্য এবং মাতা মেরিনা রহমান  অষ্টম ও দশম জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সদস্য ছিলেন। উল্লেখ্য যে আদেল বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের ভাগিনা।
আদেল ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন  নিয়ে নীলফামারী-৪ আসনে মনোনয়নপত্র দাখিল করেন। পরে তিনি মহাজোটের প্রার্থী ঘোষিত হন। আদেল লাঙল প্রতীক নিয়ে ২ লাখ ৩৬ হাজার ৯শত ৩০ ভোট পেয়ে বিজয়ী হন |
ABOB এর উপদেষ্টা হিসেবে জনাব আদেল ব্যাংকারদের কল্যানে সর্বদা কাজ করবেন বলে আশ্বস্ত করেছেন।

Share This Post