৭১ দিন পর দেশে সর্বোচ্চ করোনা শনাক্ত, মৃত্যু ৮১

৭১ দিন পর দেশে সর্বোচ্চ করোনা শনাক্ত, মৃত্যু ৮১


দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৮১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৩ হাজার ৮৬৮ জনে। একই সময়ে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ৬ হাজার ৫৮ জন। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮ লাখ ৭২ হাজার ৯৩৫ জনে।

এর আগে গত ১৩ এপ্রিল দেশে ৬ হাজার ২৮ জন শনাক্ত হয়েছিলেন। এর ৭১ দিন পর আজ সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত হলো।

বৃহস্পতিবার (২৪ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নতুন করে সুস্থ হয়েছেন ৩ হাজার ২৩০ জন।

এই সময়ে ৩০ হাজার ৯৯৪টি নমুনা সংগ্রহ করা হলেও পরীক্ষা করা হয়েছে ৩০ হাজার ৩৯১টি। নমুনা পরীক্ষার অনুপাতে শনাক্তের হার ১৯.৯৩ শতাংশ।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩৬ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৮ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৯ জন ও ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৯ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৮ জন ও ১১ থেকে ২০ বছরের একজন রয়েছেন। এদের মধ্যে ৫৫ জন পুরুষ ও ২৬ জন নারী।

মারা যাওয়াদের মধ্যে সর্বোচ্চ খুলনা বিভাগেই ২৩ জন মারা গেছেন। এছাড়া ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম বিভাগে সাতজন, রাজশাহী বিভাগে ২০ জন, বরিশাল বিভাগে তিনজন, সিলেট বিভাগে পাঁচজন, রংপুর বিভাগে সাতজন ও ময়মনসিংহ বিভাগে তিনজন মারা গেছেন। এদের মধ্যে ৫ জন ছাড়া বাকিরা হাসপাতালে মারা গেছেন।

Share This Post