হাওরাঞ্চলের উন্নয়নে সরকার খুবই আন্তরিক: এলজিআরডি মন্ত্রী

হাওরাঞ্চলের উন্নয়নে সরকার খুবই আন্তরিক: এলজিআরডি মন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়  (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, হাওরাঞ্চলের মানুষের প্রতি সরকার খুবই আন্তরিক। এরই মধ্যে হাওরের জন্য একটি উড়াল সেতু প্রকল্প পাস হয়েছে। আরও প্রকল্প বিবেচনাধীন আছে।
শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে সুনামগঞ্জের মধ্যনগর উপজেলায় স্থানীয় প্রশাসনের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
এলজিআরডি মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওরের মানুষের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে জোর দিয়েছেন। এ জন্য একাধিক উড়াল সেতু নির্মাণের উদ্যোগ নিয়েছেন। বর্তমানে হাওরে অনেক প্রকল্প চলমান আছে। এছাড়া হাওরাঞ্চল, চরাঞ্চল এলাকায় যৌক্তিকভাবে প্রকল্প নেওয়া হয়েছে, কাজও চলমান আছে। পর্যায়ক্রমে সব কাজ বাস্তাবায়ন হবে।

মন্ত্রী বলেন, অবহেলিত হাওরবাসীকে এগিয়ে নিতে সরকার কাজ করে যাচ্ছেন। গ্রামকে শহর করতে আমরা প্রধানমন্ত্রীর নেতৃত্বে কাজ করে যাচ্ছি। হাওরাঞ্চলের কোনো এলাকা আর অবহেলিত থাকবে না।
এ সময় পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, স্থানীয় সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, স্থানীয় সরকার সচিব হেলাল উদ্দিন, জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত, তাহিরপুর উপজেলা চেয়ারম্যান করুনা সিঞ্চু চৌধুরী বাবুল উপস্থিত ছিলেন।

Share This Post