স্কুলের সামনে মায়েদের আড্ডা বন্ধ হচ্ছে

স্কুলের সামনে মায়েদের আড্ডা বন্ধ হচ্ছে

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, রাজধানীর অনেক শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে শিক্ষার্থীদের সঙ্গে আসা মায়েরা জটলা পাকিয়ে আড্ডা দেন। এসব আড্ডা নিয়ন্ত্রণ করা হবে।

গত রোববার (০৫ সেপ্টেম্বর) সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে তিনি এ কথা বলেন।
এ সময় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের গেইটে বা মাঠে অভিভাবকরা যাতে স্বাস্থ্যবিধি মেনে দূরত্ব বজায় রেখে বসেন, সেজন্য স্কুল-কলেজ কর্তৃপক্ষকে নির্দেশনা দেওয়া হবে বলে জানানো হয়েছে।
বৈঠকে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক সপ্তাহে একাধিক দিন স্কুল খোলা রাখার বিষয়ে মতামত রাখেন।
শিক্ষামন্ত্রী বলেন, যেহেতু সব ধরনের কার্যক্রম মনিটরিং করা হবে, তাই স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের সপ্তাহে ছয় দিন ক্লাস করাতে চাইলে পর্যাপ্ত কক্ষের সংকট দেখা দেবে।
তিনি বলেন, অনেক প্রতিষ্ঠানে একই ক্লাসের শিক্ষার্থীদের একাধিক কক্ষে বসিয়ে ক্লাস করানোর মতো পর্যাপ্ত শিক্ষক নেই। এছাড়া সংক্রমণ ঝুঁকির বিষয়টি বিবেচনায় নিয়ে সপ্তাহে একদিন ক্লাস করানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
উল্লেখ্য, করোনা মহামারিতে দেড় বছরেরও বেশি সময় বন্ধ থাকার পর আগামী ১২ সেপ্টেম্বর থেকে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানের শ্রেণিকক্ষে পাঠদান শুরু হচ্ছে।

Share This Post