সুপ্রিম কোর্টে ট্রাম্পের মামলা খারিজ

নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগে যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থনে করা একটি মামলা খারিজ করে দিয়েছেন মার্কিন সুপ্রিম কোর্ট । গত ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের পর চলতি সপ্তাহে চারটি অঙ্গরাজ্যে ভোট জালিয়াতির অভিযোগ তুলে যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ আদালতে মামলাটি করা হয়েছিল। টেক্সাসে দায়ের করা এই মামলায় জর্জিয়া, মিশিগান, পেনসিলভানিয়া ও উইসকনসিনের ফলাফল পাল্টে দেওয়ার আবেদন জানানো হয়েছিল।

এই চার অঙ্গরাজ্যে জয় পেয়েছেন ট্রাম্পের প্রতিদ্বন্দ্বি ও ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। মামলাটি সমর্থন করেছিলেন ১৮টি অঙ্গরাজ্যের অ্যাটর্নি জেনারেল এবং কংগ্রেসের ১০৬ জন রিপাবলিকান সদস্য।

যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ আদালত জানায়, এই মামলাটি দায়ের করার আইনি এখতিয়ার নেই টেক্সাসের। এর আগে এই সপ্তাহে, পেনসিলভানিয়াতে বাইডেনের জয়ের বিরুদ্ধে দায়ের করা আরেকটি মামলা খারিজ করেছে আদালত।

গত ৩ নভেম্বরের যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে ৩০৬টি ইলেকটোরাল ভোট পেয়ে জয়ী হয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। অপরদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২৩২ ভোট ।

Share This Post