সিরাজগঞ্জে ‘মা ইলিশ’ ধরায় ৫ জেলের কারাদণ্ড এবং পৌরসভায় ভিজিএফের চাউল বিরতণ

সিরাজগঞ্জে ‘মা ইলিশ’ ধরায়  ৫ জেলের কারাদণ্ড এবং পৌরসভায় ভিজিএফের চাউল বিরতণ



শফিক মোহাম্মদ রুমন (সিরাজগঞ্জ) :“মা ইলিশ সংরক্ষণ অভিযান, সিরাজগঞ্জ যমুনানদীর সদর অংশে “মা ইলিশ” ধরার অপরাধে  ৫ জেলেকে ভ্রাম্যমান আদালত কারাদণ্ড প্রদান করেছে এবং সিরাজগঞ্জ পৌরসভায় ভিজিএফ বিতরণ চাউল বিতরণ করা হয়েছে।  ১৩ অক্টোবর -২০২১ ভোর হতে দুপুর পর্যন্ত ‘মা ইলিশ সংরক্ষণ অভিযান- ২০২১ সফল করার নিমিত্তে যমুনা নদীর সিরাজগঞ্জ সদর অংশে পরিচালিত অভিযানে ৫ জন জেলেকে ১৩ কেজি ইলিশ মাছ ও ৩৮,০০০ মিটার অবৈধ জালসহ আটক করা হয়। 
সিরাজগঞ্জ সদরের উপজেলা নির্বাহী অফিসার  ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  মোঃ আনোয়ার পারভেজ মোবাইল কোর্টের মাধ্যমে আটককৃত ৫ জনকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। আটককৃত ইলিশ মাছ ও জাল যথাক্রমে এতিমখানায় বিতরণ ও আগুনে পুড়িয়ে ধ্বংশ করা হয়। অভিযান পরিচালনায় সার্বিক কার্যক্রমে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ সদরের সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা জনাব মোঃ আনোয়ার হোসেন ও সিরাজগঞ্জ নৌ-পুলিশের অফিসার-ইন-চার্জ  মোঃ দেলোয়ার হোসেন সহ অন্যান্য সদস্যবৃন্দ এবং সিনিয়র উপজেলা মৎস্য দপ্তর, সিরাজগঞ্জ সদরের সহকারী মৎস্য কর্মকর্তা  মোঃ আমজাদ হোসেন সহ অন্যান্য সদস্যবৃন্দ। 
পরবর্তীতে (বিকেলে) সিরাজগঞ্জ পৌরসভার ১৯৮ জন মৎস্যজীবীর মধ্যে “মা ইলিশ সংরক্ষণ অভিযান” উপলক্ষে বরাদ্ধকৃত ভিজিএফ খাদ্যশস্য বিতরণের উদ্বোধন করেন, সিরাজগঞ্জ সদরের সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা  মোঃ আনোয়ার হোসেন। এসময় উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা সহ মৎস্য দপ্তর, সিরাজগঞ্জ সদরের সদস্যবৃন্দ।

Share This Post