সিরাজগঞ্জে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদযাপন

সিরাজগঞ্জে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদযাপন

শফিক মোহাম্মদ রুমন (সিরাজগঞ্জ) : বিশ্ব শিশু দিবস ২০২১ এর প্রতিপাদ্য শিশুর জন্য বিনিয়োগ করি সমৃদ্ধ বিশ্ব গড়ি । বাংলাদেশে প্রতিবছর অক্টোবর মাসের প্রথম সোমবার বিশ্ব শিশু দিবস পালন করে থাকে। এবছর আজ ৪ অক্টোবার সোমবার সারাদেশে পালিত হচ্ছে বিশ্ব শিশু দিবস। একই সাথে শিশুর অধিকার সুরক্ষা এবং শিশুর উন্নয়ন ও বিকাশের সংশ্লিষ্ট সকলকে অধিকতর উদ্যোগেী ও সচেতন করার লক্ষে ৪ থেকে ১০ ই অক্টোবর পর্যন্ত পালন করা হবে শিশু অধিকার সপ্তাহ। বাংলাদেশ শিশু একাডেমী মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২১ এক আলোচনা সভা সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে কালেক্টর চত্বরে অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (৪ অক্টোবর) সকাল ১০টায় জেলা কার্যালয়ে কালেক্টর চত্বরে পদযাত্রা ও আলোচনা সভায় জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোস্তফা কামাল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে রংবে রঙের বেলুন উড়িয়ে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২১ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমিন সুলতানা।
এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ প্রেসক্লাবে সভাপতি হেলাল আহমেদ, সাবেক ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা সংসদ বীর মুক্তিযোদ্ধা গাজী জহরুল ইসলাম।
এছাড়াও উপস্থিত ছিলেন ডা:নওশের আলী মেমোরিয়াল গার্লস হাই স্কুলের সহকারী শিক্ষক মোঃ আব্দুস সালাম,ও সহকারি শিক্ষিকা শাহনাজ খাতুন সহ বিভিন্ন প্রিন্ট ও মিডিয়া সাংবাদিক বৃন্দ এবং স্কুলের ছাত্রীরা এ সময় উপস্থিত ছিলেন।

Share This Post