সিরাজগঞ্জে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস ২০২১ পালন

সিরাজগঞ্জে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস ২০২১ পালন

শফিক মোহাম্মদ রুমন (সিরাজগঞ্জ) :
” সবার জন্য প্রয়োজন ও মৃত্যুর পরপরই নিবন্ধন “এই স্লোগানকে সামনে রেখে এই দিনটিকে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস ২০২১ পালন করা হয়েছে।
বুধবার (৬ অক্টোবর) সকাল ১১টায় শহীদ এ.কে শামসুদ্দিন সম্মেলন কক্ষে সিরাজগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে জাতীয় জন্ম ও নিবন্ধন দিবসে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে সূচনা বক্তব্যেতিনি বলেন জন্ম নিবন্ধন হলো একটি শিশুর প্রথম রাষ্ট্রেীয় স্বীকৃতি। সাক্ষ্য আইন ১৮৭২ অনুযায়ী জন্ম ও মৃত্যু নিবন্ধন সাক্ষ্য হিসাবে বিবেচিত হবে। বাল্যবিবাহ শিশুশ্রম রোদের সকল শিশুর জন্ম নিবন্ধন প্রয়োজন।জন্ম ও মৃত্যু নিবন্ধন এর ফলে মৌলিক জনসংখ্যা তথ্য জানা যায়।এতে জাতীয় উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন ও মনিটরিং সহজ হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মনির হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা ) শারমিন সুলতানা, সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ, ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক ফারুক আহমেদ, জেলা তথ্য অফিসার আবুল খায়ের, ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা জেনারেল হাসপাতালে তত্ত্বাবধায়ক ডা: সাইফুল ইসলাম, জেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা কানিজ ফাতেমা, সদর উপজেলার সহকারী কমিশনার ভূমি কর্মকর্তা রবিন শীর্ষ, সরকারের বিভিন্ন দপ্তরে কর্মকর্তা-কর্মচারী ও ইমাম, পুরোহিত সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Share This Post