সিরাজগঞ্জে আউশ বীজ উৎপাদন প্রদর্শনীর মাঠদিবস অনুষ্ঠিত।

সিরাজগঞ্জে আউশ বীজ উৎপাদন প্রদর্শনীর মাঠদিবস অনুষ্ঠিত।

শফিক মোহাম্মদ রুমন (সিরাজগঞ্জ) :
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সিরাজগঞ্জ সদর এর আয়োজনে -আধুনিক প্রযুক্তির মাধমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান,গম,পাট বীজ উৎপাদন,সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় আউশ প্রদর্শনীর উপর মাঠদিবস অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ আগষ্ট) দুপুরে সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের কয়েলগাঁতী গ্রামে মাঠদিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সিরাজগঞ্জ জেলার উপ পরিচালক কৃষিবিদ মোঃ আবু হানিফ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশিক্ষণ কর্মকর্তা আ.জ.ম. আহসান শহীদ সরকার কাজল, সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ রোস্তম আলী ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অ্যামেলিয়া জান্নাত ও মোঃ সাব্বির আহমেদ সিফাত সহ সংশ্লিষ্ট ইউনিয়ন উপসহকারী কৃষি কর্মকর্তাগণ।

উক্ত মাঠ দিবস অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, শিয়ালকোল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ গোলাম আজম তালুকদার বাবলু।
প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন- ভাল বীজের মান নিশ্চিতকরনের জন্য সরকার কৃষকদের বীজ উৎপাদনে সাবলম্বি করতে কৃষককে উদ্যোক্তা তৈরীর উদ্যোগ গ্রহণ করেছে। এই উদ্যোক্তার মাধ্যমে বীজ ইউনিয়নের কুষক যাতে মান সম্মত বীজ পায় সেজন্য প্রকল্প কাজ করছে। আশা করি কৃষকরা বীজ উৎপাদন করে বীজের ঘাটতি মেটাতে সক্ষম হবে।পরে অতিথিবৃন্দ আউশ বীজ উৎপাদন প্রদর্শনী পরিদর্শন করেন।

Share This Post