সালথায় শেখ রা‌সেল দিবস পা‌লিত

সালথায় শেখ রা‌সেল দিবস পা‌লিত

জাকির হোসেন (ফ‌রিদপুর) : 

আত্ম‌বিশ্বাস এই প্রতিপাদ‌্য বিষয়কে সাম‌নে রেখে ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলায় যথাযোগ‌্য মর্যাদায় শেখ রা‌সেল দিবস ২০২১ পা‌লিত হ‌য়ে‌ছে। 
সোমবার (১৮ অ‌ক্টোবর) ‌ উপ‌জেলা প্রশাসন সালথা এর আ‌য়োজ‌নে এবং তথ‌্য ও যোগা‌যোগ প্রযু‌ক্তি বিভাগ এর সহ‌যো‌গিতায় বেলা ১০ টায় আ‌লোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনু‌ষ্ঠিত হয়। এরপর শিশু কি‌শোর‌দের নি‌য়ে শেখ রা‌সে‌লের জন্ম‌দি‌নের কেক কাঁটা হয়।
এর আ‌গে সকা‌লে‌ ‌শেখ রা‌সেল দিবস উপল‌ক্ষ্যে উপ‌জেলা প‌রিষদ চত্ত‌্বরে অস্থায়ীভা‌বে নির্মিত শেখ রা‌সে‌লের প্রতিকৃ‌তি‌তে শ্রদ্ধাঞ্জলি নি‌বেদন করা হয়। প্রথ‌মে শ্রাদ্ধা নি‌বেদন ক‌রেন, বাংলা‌দেশ জাতীয় সংস‌দের সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর পক্ষে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা। এরপর পর্যায়ক্রমে উপজেলা প্রশাসন, উপ‌জেলা পরিষদ, সালথা থানা পু‌লিশ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপ‌জেলা অ‌ফিসার্স ক্লাব, সালথা প্রেসক্লাব, উপ‌জেলা প্রাথ‌মিক শিক্ষক স‌মি‌তি, সালথা সরকা‌রি ম‌ডেল মাধ‌্যমিক বিদ‌্যালয়সহ বি‌ভিন্ন সাম‌া‌জিক ও রাজ‌নৈ‌তিক সংগঠন সহ ব‌্যা‌ক্তি পর্য‌া‌য়ে শ্রদ্ধা নি‌বেদন করা হয়
সালথা উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার মোছাঃ তাছ‌লিমা আকতার এর সভাপ‌তি‌ত্বে আ‌লোচনা সভা ও পুরস্কার বিতর‌ণী অনুষ্ঠা‌নে প্রধান অ‌তিথি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন, সালথা উপ‌জেলা প‌রিষ‌দের চেয়ারম‌্যান মোঃ ওয়াদুদ মাতুব্বর। 
এসময় আরও উপ‌স্থিত ছি‌লেন, উপ‌জেলা মৎস‌্য অ‌ফিসার রা‌জিব রায়,  সালথা থানা ভারপ্রাপ্ত (ও‌সি) কর্মকর্তা মোঃ আ‌সিকুজ্জামান, পু‌লিশ প‌রিদর্শক (তদন্ত) ম‌হিদুল ইসলাম, উপ‌জেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোস্তফা আহসান কামাল, উপ‌জেলা মাধ‌্যমিক শিক্ষা অ‌ফিসার মোঃ আবুল খা‌য়ের, বীর মু‌ক্তি‌যোদ্ধা হারুনার র‌শিদ হিরু মিয়া প্রমূখ। অনুষ্ঠান‌টি প‌রিচালনা ক‌রেন উপ‌জেলা সহকারী শিক্ষা অ‌ফিসার কৃষ্ণচন্দ্র চক্রবর্তী।
আ‌লোচনা সভায় শেখ রা‌সে‌লের জী‌বিনী নি‌য়ে আ‌লোচনা করা হয় এবং ১৯৭৫ সা‌লের হত‌্যাকা‌ন্ডে জ‌ড়িত পলাতক সকল খু‌নি‌দের ‌দে‌শে ফি‌রি‌য়ে এ‌নে শাস্তির দা‌বি করা হয়। আ‌লোচনা সভা শে‌ষে শেখ রা‌সেল দিবস উপল‌ক্ষ্যে কুইজ ও উপ‌স্থিত বক্তৃতায় বিজয়ী‌দের মা‌ঝে পুরস্কার বিতরণ করা হয়।

Share This Post