শ্রীমঙ্গলে সনাকের উদ্যোগে চাই মুক্তিযুদ্ধের চেতনার অসাম্প্রদায়িক বাংলাদেশ এই শ্লোগানে মানববন্ধন অনুষ্ঠিত

শ্রীমঙ্গলে সনাকের উদ্যোগে চাই মুক্তিযুদ্ধের চেতনার অসাম্প্রদায়িক বাংলাদেশ এই শ্লোগানে মানববন্ধন অনুষ্ঠিত

এস কে দাশ সুমন ( শ্রীমঙ্গল) :  “চাই মুক্তিযুদ্ধের চেতনার অসাম্প্রদায়িক বাংলাদেশ” এই স্লোগানে সচেতন নাগরিক কমিটি (সনাক) এর আয়োজনে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। বৃহস্পতিবার ( ২৮ অক্টোবর ) সকালে মৌলভীবাজার রোডস্থ সনাক অফিসের সামনে অনুষ্ঠিত মানববন্ধনের সভাপতিত্ব করেন সনাক শ্রীমঙ্গল সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্য।
টিআইবি’র এরিয়া কো-অর্ডিনেটর পারভেজ কৈরীর সঞ্চালনায় মানববন্ধনে  বক্তব্য রাখেন, সনাক শ্রীমঙ্গল সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্য, প্রাথমিক প্রধান শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদার, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান, সাংবাদিক ও মানবাধিকার কর্মী এস কে দাশ সুমন, সাংস্কৃতিক কর্মী নিতেশ সুত্রধর, সাংবাদিক সৈয়দ ছায়েদ আহমদ, কবি জাবেদ ভুঁইয়া প্রমূখ।
মানববন্ধনে বক্তারা বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে ক্ষুদ্র জাতিসত্ত্বা রয়েছে। তাঁদের নিজস্ব সংস্কৃতি রয়েছে, কিন্ত দক্ষিণ এশিয়ার আমাদের দেশে সংখ্যালঘু ও ক্ষুদ্র জাতিগোষ্টির মানুষদের রাজনৈতিক স্বার্থে ব্যাবহার ও বিভিন্ন অজুহাতে হয়রানি, হামলা, ভাঙচুর, লুটপাট ও হত্যার মত অপরাধ করে নিস্ব করা হচ্ছে। সেই সাথে দেশের সকল সংখ্যালঘু নির্যাতনের ঘটনায় অপরাধীরা  পার পেয়ে যাওয়ায়, এদেশে কুমিল্লার মতো ঘটনার জন্ম দেয়, যা এদেশের সরকার ও প্রশাসনের ভূমিকাকে প্রশ্নবিদ্ধ করে। এই দেশের সকল অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনার মানুষের চাওয়া কুমিল্লার সাম্প্রদায়িক হামলা সহ দেশের বিভিন্ন জায়গায় সংঘঠিত সন্ত্রাসী কর্মকান্ডে অভিযুক্ত ও এর মদদ দাতাদের খুঁজে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যাবস্থা গ্রহণের দাবী জানানো হয়।

Share This Post