শ্রমিক কল্যাণ তহবিলে ম্যারিকো’র ২.২ কোটি টাকা প্রদান

শ্রমিক কল্যাণ তহবিলে ম্যারিকো’র ২.২ কোটি টাকা প্রদান

বাংলাদেশের অন্যতম সেরা এফএমসিজি বহুজাতিক কোম্পানি ম্যারিকো বাংলাদেশ লিমিটেড (ম্যারিকো) সম্প্রতি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে ২.২ কোটি টাকা প্রদান করেছে। ২০২০-২০২১ অর্থবছরের এই মহৎ অনুদানের পরিমাণ পূর্বের বছরের চেয়ে ১৭.৪% বেশি।

ঢাকার সচিবালয়ে, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান-কে অনুদানের চেকটি হস্তান্তর করেন ম্যারিকো শ্রমিক অংশগ্রহণ ট্রাস্ট ফান্ড-এর চেয়ারম্যান ও চিফ ফিন্যান্সিয়াল অফিসার ইলিয়াস আহমেদ; তহবিলের সচিব ও ম্যারিকো’র হিসাব প্রধান আতিয়ার রহমান; তহবিলের সদস্য আকিব রাব্বি এবং ম্যারিকো’র ডিরেক্টর- লিগ্যাল অ্যান্ড করর্পোরেট অ্যাফেয়ার্স ক্রিস্টাবেল র‌্যান্ডলফ। এ অনুষ্ঠানে অতিরিক্ত সচিব ও বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন-এর মহাপরিচালক বেগম জেবুন্নেছা করিমসহ মন্ত্রণালয়ের অন্যান্য সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

তহবিলে অংশগ্রহণ সম্পর্কে ম্যারিকো বাংলাদেশ লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আশীষ গোপাল বলেন, “কোভিড -১৯ মহামারীকালেও ম্যারিকো ব্যবসায়িক মুনাফা ও সাফল্য বৃদ্ধি করতে পেরেছে। এই অর্জনের পেছনে নিবেদিত প্রত্যেক সদস্য নিয়ে আমরা গর্বিত। সেই সাফল্য ও মুনাফার অংশীদারিত্ব যেমন আমাদের প্রত্যেক সদস্যের, তেমনি ভাবে শ্রমিক কল্যাণ তহবিলে অবদান রাখতে  পারা আমাদের জন্যে সত্যিই গর্বের বিষয়। আমার বিশ্বাস, শক্তিশালী ও দক্ষ মানবসম্পদ গড়ে তোলার মাধ্যমেই আমাদের দেশের অর্থনীতির টেকসই অগ্রগতি এবং উন্নয়ন নিশ্চিত হবে।”

বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী, এই তহবিল বিভিন্ন আনুষ্ঠানিক ও অনানুষ্ঠানিক খাত যেমন- শ্রমিকদের কর্মক্ষেত্রে দুর্ঘটনাজনিত মৃত্যু, আহত, দুরারোগ্য রোগের চিকিৎসা এবং শ্রমিকদের মেধাবী শিশুদের উচ্চ শিক্ষার জন্য সহায়তার লক্ষ্যে ব্যবহৃত হয়। 

Share This Post