শুক্রবার থেকে বাস-ট্রাক বন্ধের ঘোষণা

শুক্রবার থেকে বাস-ট্রাক বন্ধের ঘোষণা

শুক্রবার (৫ নভেম্বর) সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য সব ধরনের গণপরিবহন ও পণ্য পরিবহন চলাচল বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে।  ডিজেলের দাম বৃদ্ধির প্রতিবাদে পণ্য পরিবহন ও গণপরিবহন মালিক সমিতি এ সিদ্ধান্ত নিয়েছে। বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক সমিতির সভাপতি হাজী মো. তোফাজ্জল হোসেন মজুমদার বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ‘হঠাৎ করে তেলের দাম লিটারে ১৫ টাকা বেড়ে যাওয়ায় আমরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের কথা ভাবছি। এখন পর্যন্ত সিদ্ধান্ত হয়নি, তবে হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। বিকেল ৪টার দিকে সমিতির সভায় মূল সিদ্ধান্ত পাওয়া যাবে। ’
তিনি আরও বলেন, ‘এভাবে তেলের দামে বাড়লে প্রকৃত ভোগান্তিতে পড়বেন জনগণ। আমরা নিজেরাও সাধারণ জনগণ, সেখান থেকে চাই সরকার আমাদের দিকে সুনজর দিক।
এর আগেও আমরা সরকারের কাছে বিভিন্ন দাবি নিয়ে গিয়েছি। কিন্তু সরকার সেগুলো আমলে নেয়নি। তাই আমরা এবার কঠোর সিদ্ধান্তে যেতে পারি। ’
এছাড়াও ঢাকার বাইরে কয়েকটি জায়গায় ট্রাক চলাচল বন্ধ রয়েছে বলে জানিয়েছেন তিনি।
এর আগে বুধবার (০৩ নভেম্বর) জ্বালানি তেলের দাম ৬৫ থেকে বাড়িয়ে ৮০ টাকা নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করে সরকার। এতে ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ১৫ টাকা বেড়েছে, যা ইতোমধ্যে কার্যকর হচ্ছে।
আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বাড়তে থাকায় ‘লোকসান কমাতে’ দেশের বাজারেও জ্বালানির তেলের দাম বাড়ানো হয়েছে বলে জানিয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

Share This Post