র‍্যাব-৮ কর্তৃক বিআরটিএ, হাসপাতাল, পাসপোর্ট অফিসে ১৬জন দালাল চক্রের সদস্য গ্রেফতার

র‍্যাব-৮ কর্তৃক বিআরটিএ, হাসপাতাল, পাসপোর্ট অফিসে ১৬জন দালাল চক্রের সদস্য গ্রেফতার

ফরিদপুর থেকে জাকির হোসেন
র‍্যাব-৮, সিপিসি-২, ফরিদপুর ক্যাম্প কর্তৃক ফরিদপুর এবং রাজবাড়ী জেলার পাসপোর্ট অফিস, বিআরটিএ অফিস এবং সরকারি হাসপাতাল সমূহে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে ১৬ জন ব্যক্তির বিভিন্ন মেয়াদে সাজা ও জরিমানা।

বর্তমানে আমাদের দেশের সহজ-সরল জনসাধারন বিভিন্ন সেবা গ্রহণ করার সময় বিভিন্ন ধরনের প্রতারণার স্বীকার হয়ে থাকে। যেমন, পাসপোর্ট তৈরী, বিভিন্ন ধরনের গাড়ীর লাইসেন্স তৈরী, সরকারি হাসপাতালগুলোতে চিকিৎসা সেবা পাওয়া ইত্যাদি।

উক্ত প্রতারনার কবল থেকে জন সাধারনের মুক্তির জন্য সিপিসি-২, ফরিদপুর ক্যাম্প আপোষহীন অবস্থানে থেকে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

এরই ধারাবাহিকতায় অত্র ক্যাম্পের কয়েকটি বিশেষ আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ০৫ সেপ্টেম্বর ২০২১ ফরিদপুর জেলার কোতয়ালী থানাধীন পাসপোর্ট অফিস, বিআরটিএ অফিস এবং সরকারি হাসপাতালে অভিযান পরিচালনা করে ১০ জন ব্যক্তিকে আটক করেন।

পরবতীতে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ৮ জন ব্যক্তিকে ৮ হাজার টাকা জরিমানা এবং ২ জন ব্যক্তিতে ৭ দিনে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

একই ভাবে রাজবাড়ী জেলার রাজবাড়ী সদর থানাধীন পাসপোর্ট অফিস, বিআরটিএ অফিস এবং সরকারি হাসপাতালে অভিযান পরিচালনা করে ০৬ জন ব্যক্তিকে আটক করেন।

পরবতীতে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ২ জন ব্যক্তিকে ১ হাজার টাকা জরিমানা এবং ৪ জন ব্যক্তিতে ১৫ দিনে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

Share This Post