মোংলায় আইভি রহমানের মৃত্যুবার্ষিকী পালিত

মোংলায় আইভি রহমানের মৃত্যুবার্ষিকী পালিত

আলী আজীম (মোংলা, বাগেরহাট): 

আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদিকা ও মহিলা আওয়ামী লীগের সাবেক সভানেত্রী আইভি রহমানের ১৭ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে বাগেরহাটের মোংলায়। আজ মঙ্গলবার (২৪ আগষ্ট) আওয়ামী লীগের পক্ষ থেকে বিকাল ৫টায় আ’লীগ কার্যালয় আলোচনাসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

মোংলা পৌর মহিলা আ’লীগের সভানেত্রী ও উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান মিসেস কামরুন্নাহার হাই এর সভাপতিত্বে বক্তব্য রাখেন,মোংলা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন,পৌর আ’লীগেরসাবেক সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব শেখ আঃ সালাম,পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ শেখ কামরুজ্জামান জসিম,পৌর মহিলা আ’লীগের সাধারণ সম্পাদিকা দুলালী বেগম, প্রমূখ।আলোচনা সভায় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে তবারক বিতরণ করা হয়।

বঙ্গবন্ধুর স্নেহধন্য ও সাবেক রাষ্ট্রপতি প্রয়াত জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানের পুরো নাম জেবুন নাহার রহমান আইভি। ১৯৪৪ সালের ৭ জুলাই ভৈরবের চ-িবের গ্রামে এক সম্ভ্রান্ত পরিবারে তার জন্ম। আইভি রহমান ১৯৫৮ সালের ২৭ জুন নবম শ্রেণিতে অধ্যয়নকালে তৎকালীন ছাত্রনেতা জিল্লুর রহমানের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। আট বোন ও চার ভাইয়ের মধ্যে তিনি ছিলেন পঞ্চম। ২০০৪ সালের ২১ আগস্ট ঢাকায় আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার সমাবেশে গ্রেনেড হামলায় আহত হন তিনি। পরে চিকিৎসাধীন অবস্থায় ২৪ আগস্ট রাতে তার মৃত্যু হয়।

Share This Post