“মুজিববর্ষ” উপলক্ষে স্মারক ডাকটিকিট অবমুক্তকরণ করলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান

“মুজিববর্ষ” উপলক্ষে স্মারক ডাকটিকিট অবমুক্তকরণ করলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী “মুজিববর্ষ” উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ওপর স্মারক ডাকটিকিট অবমুক্তকরণ অনুষ্ঠান আজ মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক অধিদপ্তরের মহাপরিচালক জনাব মোঃ সিরাজ উদ্দিন।

প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী বলেন, ডাকটিকিট অবমুক্তকরণ আমাদের জন্য একটি বড় কাজ। এই ডাকটিকিটের মাধ্যমে দেশে-বিদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নাম ব্যাপকভাবে প্রচারিত হবে। এ ডাকটিকিট এর মাধ্যমে জাতির পিতার সাথে বিজ্ঞানীদের একটি আত্মিক সম্পর্ক ছিল বলে প্রমাণ পাওয়া যায়। তাঁর সূত্র ধরেই স্বাধীনতার পর একটি স্বাধীন শিক্ষা কমিশন গঠনের জন্য তিনি ড. কুদরত-ই-খুদাকে দায়িত্ব প্রদান করেন।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিজ্ঞান ও প্রযু্ক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জনাব মোঃ আনোয়ার হোসেন, স্বাগত বক্তব্য প্রদান করেন সাবেক অতিরিক্ত সচিব জনাব মুহাম্মদ আকবর হুসাইন এবং মন্ত্রণালয়াধীন সংস্থার কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

Share This Post