মুক্তিকামী মানুষের অনুপ্রেরণার নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান- পর্যটন প্রতিমন্ত্রী

মুক্তিকামী মানুষের অনুপ্রেরণার নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান- পর্যটন প্রতিমন্ত্রী

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি বলেছেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না, আমরা পরাধীনতার শৃংখল থেকে মুক্তি পেতাম না, পেতাম না স্বাধীন দেশ। সারা বিশ্বের মুক্তিকামী মানুষের অনুপ্রেরণার নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। 
জাতীয় শোক দিবস উপলক্ষে আজ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের আয়োজনে এক ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। 
তিনি আরো বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন গণমানুষের অধিকার নিশ্চিত করতে ও উন্নয়নে কাজ করেছেন। দেশের স্বার্থে, জনগণের স্বার্থে ও উন্নয়নের স্বার্থে তিনি উৎসর্গ করেছিলেন নিজেকে। তাঁর সাধনার মধ্য দিয়েই  বাঙালি জাতীয়তাবাদের পূর্ণাঙ্গ রূপ সৃষ্টি হয়েছে। 
প্রতিমন্ত্রী বলেন, বাঙালি জাতি, বাংলা ভাষা ও বাংলার মাটি ছিল বঙ্গবন্ধুর সংগ্রামের বিষয়বস্তু। দেশ ও দেশের মানুষকে নিজের জীবনের চেয়েও বেশি ভালোবাসতেন। তিনি ছিলেন বাঙালির হাজার বছরের গৌরবময় ঐতিহ্য ও সংস্কৃতির ধারক।  বাংলাদেশ ও বাঙালির সত্তাকে  বিপুলভাবে ভালোবাসতেন বলেই জাতির পিতা বলেছিলেন “ফাঁসির মঞ্চে যাওয়ার সময় আমি বলবো, আমি বাঙালি, বাংলা আমার দেশ ,বাংলা আমার ভাষা, জয় বাংলা।”
আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং এর অধীনস্থ সকল দপ্তরের দপ্তর প্রধানগণ, কর্মকর্তা ও কর্মচারীগণ ভার্চুয়াল আলোচনা সভায় যুক্ত ছিলেন।
উল্লেখ্য, জাতীয় শোক দিবস উপলক্ষে এর আগে সকালে  বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং এর অধীনস্থ সংস্থার পক্ষ থেকে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

Share This Post