মুকসুদপুরে জাতীয় শোক দিবস পালিত

মুকসুদপুরে জাতীয় শোক দিবস পালিত

মেহের মামুন  (মুকসুদপুর, গোপালগঞ্জ) : 
যথাযোগ্য মর্যাাদা ও ভাবগম্বীর্য পরিবেশে সারাদেশের মতো এবারো গোপালগঞ্জের মুকসুদপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। স্কুল, কলেজ, মাদ্রাসায় কোরানখানি আলোচনা সভা ইত্যাদি কর্মসুচীর মাধ্যমে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। মহামারি করোনার কারণে প্রতিবছরের ন্যায় এবারো উপজেলার তৃণমূল পর্যায়ে শোকদিবস পালনের জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগ প্রেসেডিয়াম সদস্য মুহাম্মদ ফারুক খানের আর্থিক সহযোগিতায় পৌরসভাসহ ১৬ ইউনিয়নের   প্রত্যেক গুরুত্বপুর্ণ ২শ টির বেশী স্থানে কোরানখানি, মিলাদ মাহফিল, গণভোজের আয়োজন করা হয়। বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার মুহাম্মদ ফারুক খান এমপি মুকসুদপুর পৌরসভা, মুকসুদপুর কলেজ ছাত্রলীগের আয়োজনে অনুষ্ঠিত দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন এবং তবারক বিতরণ করেন।
শোক দিবসের প্রথম প্রহরে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে পতাকা উত্তোলন এবং সকাল ৮টার সময় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. আতিকুর রহমান মিয়া, সাধারণ সম্পাদক রবিউল আলম শিকদার, উপজেলা পরিষদ চেয়ারম্যান কাবির মিয়া, উপজেলা নির্বাহী অফিসার জোবায়ের রহমান রাশেদ, মুকসুদপুর থানার ওসি আবু বকর মিয়া, উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক হায়দার হোসেন,  ধর্ম বিষয়ক সম্পাদক শফিকুজ্জামান সবুজ, উপজেলা কৃষকলীগ নেতা সরদার মজিবুর রহমান, শ্রমিকলীগ সম্পাদক কামরুজ্জামান কামালসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। 
অপরদিকে উপজেলার মোচনা ইউনিয়নের আইকদিয়া আছিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে দোয়া মাহফিল ও তবারক বিতরণ করেছে অগ্রণী ব্যাংক পরিচালক খন্দকার মঞ্জুরুল হক লাভলু। অনুষ্ঠানের সার্বিক ত্বাত্তাবধান করেন উপজেলা যুবলীগ নেতা দুলাল শিকদার। এছাড়াও উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের লষ্কর দিঘীরপাড় যুব সমাজের আয়োজনে দোয়া মাহফিল ও তবারক বিতরণ করা হয়েছে। এই অনুষ্ঠান পরিচালনা করেন হাবিব রহমান সুমন। 

Share This Post