মহেশখালীতে শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন উদযাপিত

মহেশখালীতে শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন উদযাপিত

হ্যাপী করিম (মহেশখালী) :  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন উদযাপন করা হয়েছে আজ। উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা আওয়ামীগের সহযোগিতায় সোমবার সকালে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। উপজেলা প্রশাসকের কার্যালয় চত্বরে কর্মসূচির মধ্যে ছিলো- শেখ রাসেলের ম্যুরালে পুষ্পমাল্য অর্পন এবং বিশেষ মোনাজাত।
পরে উপজেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রতিযোগিতায় অংশগ্রহণকারীগণের প্রস্তুতকৃত প্রেজেন্টেশন প্রদর্শন, শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস প্রতিপাদ্যের ওপর সেমিনার ও শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
এতে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমান এর  সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-কক্সবাজার-২,মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক। বিশেষ  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ শরীফ বাদশা,কক্সবাজার জেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য,মহেশখালী পৌর আওয়ামী লীগের আহবায়ক, মহেশখালী পৌর মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া,উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী,সহ-সভাপতি ফরিদুল আলম বিএ,মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আবদুল  হাই, কৃষি  কর্মকর্তা  মমিনুল  ইসলাম’সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

এছাড়াও ‘শেখ রাসেল দিবস’ উপলক্ষে ১৮ অক্টোবর মহেশখালী উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে আজ বিকালে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। সভায় মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী সভাপতিত্বে

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-কক্সবাজার -২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য, মহেশখালী পৌর আওয়ামী লীগের আহবায়ক ও মহেশখালী পৌর মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া,
উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফরিদুল আলম বিএ ও মাষ্টার লিয়াকত আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মাষ্টার ব্রজ গোপাল ঘোষ, শ্রম বিষয়ক সম্পাদক আলহাজ্ব মোস্তফা আনোয়ার চৌধুরী, বড়মহেশখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সিরাজ মিয়া বাঁশি, কুতুবজোম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট শেখ কামাল’সহ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। বঙ্গবন্ধুর সাথে নরপিশাচরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র ছিলেন।

Share This Post