মহেশখালীতে অগ্নিকান্ডে ২ বসতঘর পুড়ে ভষ্মিভূত

মহেশখালীতে অগ্নিকান্ডে ২ বসতঘর পুড়ে ভষ্মিভূত

হ্যাপী করিম (মহেশখালী, কক্সবাজার) :মহেশখালীতে ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে গেছে ২টি বসতঘর পুড়ে ভষ্মিভূত। মঙ্গলবার (৩১ আগস্ট) রাত ১০টার দিকে মহেশখালী উপজেলার  কুতুবজোম ইউনিয়নের ৩ নম্বার ওয়ার্ড মৃত নাজির আলীর পুত্র আনছার ও তার ভাই শাহাবুদ্দিন’র বাড়িতে এই ঘটনা ঘটে। খবর পেয়ে ৩০ মিনিটের মাথায় মহেশখালী ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।
স্থানীয় সুত্রে জানা যায়, রাত ১০টার দিকে স্থানীয় আনছার (জেলে) এর বসতঘরে বৈদ্যুতিক বোড থেকে হঠাৎ আগুন লেগে মুহুর্তে তা পাশের বাড়ী ভাই শাহাব উদ্দীর (চট্টগ্রাম চাকরী করেন) এর বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। ঘরের আলমারিতে  মেয়ের বিয়ের রাখা তাদের নগদ ১ লাখ টাকা, ৩ স্বর্ণালঙ্কারসহ অন্তত ৮/৯ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তারা দাবী করেছেন।
অগ্নিকান্ডের সুত্রপাত সম্পর্কে ক্ষতিগ্রস্ত আনছার’র স্ত্রী বলেন, বৈদ্যুতিক বোর্ড থেকে অগ্নিকান্ডের হয়, আমার স্বামী সাগরে,এ সময় আমাদের ঘরে কেউ ছিল। এসময় এলাকার সবাই আগুন নিয়ন্ত্রণ করতে চেষ্টাসহ প্রায় ৩০ মিনিটের মাথায় খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিস ইউনিট ঘটনাস্থলে পৌঁছান আগুন নিয়ন্ত্রণে আনে। সবকিছু যখন পুড়ে ছাই হলেও তখন কোরআন শরীফ অক্ষত অবস্থায় পাওয়া যায়।
মহেশখালী ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা বলেন, অগ্নিকান্ডের খবরে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে অগ্নিকান্ডের সুত্রপাত বৈদ্যুতিক বোর্ডের হওয়ায় দ্রুত আগুনে পুড়ে ভষ্মিভূত হয়েছে তবে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে তিনি জানান।

Share This Post