মহামারিতে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় শিল্পীদের পাশে রয়েছে- কে এম খালিদ

মহামারিতে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় শিল্পীদের পাশে রয়েছে- কে এম খালিদ

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, চলমান করোনা মহামারিতে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় শিল্পী-সংস্কৃতিকর্মীদের পাশে রয়েছে। গত বছর মন্ত্রণালয় হতে করোনায় কর্মহীন সারাদেশের ১২ হাজারের অধিক সংস্কৃতিকর্মীকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। চলতি বছরে এ পর্যন্ত ৬ হাজার শিল্পী ও সংস্কৃতিকর্মীকে সহায়তা দেয়া হয়েছে। শীঘ্রই আরো ২৩০০ জনকে মন্ত্রণালয় হতে আর্থিক সহযোগিতা প্রদান করা হবে।
প্রতিমন্ত্রী আজ রাজধানীর উত্তরা কমিউনিটি সেন্টারে ঐতিহ্যবাহী সাংস্কৃতিক চর্চা কেন্দ্র গীতাঞ্জলির আয়োজনে এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় করোনায় কর্মহীন ঢাকা মহানগর উত্তর জনপদের শতাধিক সংস্কৃতিকর্মীদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
প্রধান অতিথি বলেন, গীতাঞ্জলি ললিতকলা একাডেমি করোনা মহামারিকালীন উত্তরা জনপদের সংস্কৃতিকর্মীদের তালিকা প্রণয়নপূর্বক তাদের মাঝে অদ্যাবধি ৩১ বার ভালোবাসার উপহারস্বরূপ খাদ্যসামগ্রী বিতরণ করেছে যা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। প্রতিমন্ত্রী এসময় মন্ত্রণালয়ের পক্ষ হতে করোনায় কর্মহীন ঢাকার উত্তরা জনপদের ২০০ জন সংস্কৃতিকর্মীর জন্য ২,৫০০ টাকা হারে পাঁচ লক্ষ টাকা অনুদানের ঘোষণা দেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১ নং ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন খান, জোন-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোঃ জুলকার নায়ন, বিশিষ্ট শিল্পপতি ও সমাজকর্মী আলাউদ্দিন আল সোহেল প্রমুখ। স্বাগত বক্তৃতা করেন গীতাঞ্জলি ললিতকলা একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক ও উত্তরা আর্টিস্ট অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা মাহবুব আমিন মিঠু।

Share This Post