বড় পরিবর্তন মার্কেট লিডারে

বড় পরিবর্তন মার্কেট লিডারে

নিজস্ব প্রতিবেদক
প্রধান শেয়ারবাজার ঢাকা ষ্টক এক্সচেঞ্জে (ডিএসই ) বৃহস্পতিবার মার্কেট লিডার বা ভলিউম লিডারের তালিকায় বড় পরিবর্তন এসেছে। নতুন করে মার্কেট লিডারে যুক্ত হয়েছে ৫ কোম্পানি। মার্কেট লিডারে আজ রয়েছে স্কয়ার ফার্মা, বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো লিমিটেড, ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো, মেঘনা লাইফ, ন্যাশনাল হাউজিং, বিবিএস ক্যাবলস, সাইফ পাওয়ার, ন্যাশনাল টিউবস এবং অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ডিএসই সূ্ত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিগুলোর মধ্যে স্কয়ার ফার্মা, বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো, ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো এবং সাইফ পাওয়ারটেক লিমিটেড মার্কেট লিডারের তালিকায় আগে থেকে থাকলেও মেঘনা লাইফ, ন্যাশনাল হাউজিং, বিবিএস ক্যাবলস, ন্যাশনাল টিউবস এবং অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। আজ মার্কেট লিডারে নতুন কোম্পানি হিসাবে উঠে এসেছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।
মেঘনা লাইফ: আজ মেঘনা লাইফের শেয়ার লেনদেন হয়েছে ৪১ লাখ ৫৯ হাজার ৫৬৪টি। যার বাজার মুল্য ছিলো ৪৬ কোটি ৯লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৫ম স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটির দর বেড়েছে ১০ টাকা ৩০ পয়সা বা ১০ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ১০৩ টাকা। আজ ক্লোজিং দর হয়েছে ১১৩ টাকা ৩০ পয়সায়।
ন্যাশনাল হাউজিং : আজ ন্যাশনাল হাউজিংয়ের শেয়ার লেনদেন হয়েছে ৬৭ লাখ ৪৬ হাজার ৫০০টি। যার বাজার মুল্য ছিলো ৪৫ কোটি ৬০ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৬ষ্ট স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটির দর বেড়েছে ৬ টাকা ২০ পয়সা বা ৯.৯৭ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ৬২ টাকা ২০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ৬৮ টাকা ৪০ পয়সা।
বিবিএস ক্যাবলস : আজ বিবিএস ক্যাবলসের শেয়ার লেনদেন হয়েছে ৬১ লাখ ৭৮ হাজার ৩৭৫টি। যার বাজার মুল্য ছিলো ৪৫ কোটি ৩৭ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৭ম স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটির দর বেড়েছে ২ টাকা ৪০ পয়সা বা ৩.৩৬ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ৭১ টাকা ৫০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ৭৩ টাকা ৯০ পয়সা।
ন্যাশনাল টিউবস : আজ ন্যাশনাল টিউবসের শেয়ার লেনদেন হয়েছে ৩২ লাখ ১০ হাজার ১১৬টি। যার বাজার মুল্য ছিলো ৪০ কোটি ৪৩ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৯ম স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটির দর বেড়েছে ৮ টাকা ৭০ পয়সা বা ৭.৩০ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ১১৯ টাকা ১০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ১২৭ টাকা ৮০ পয়সা।
অলিম্পিক ইন্ডাস্ট্রিজ : আজ অলিম্পিক ইন্ডাস্ট্রিজের শেয়ার লেনদেন হয়েছে ২০ লাখ ২০ হাজার ২৪৯টি। যার বাজার মুল্য ছিলো ৪০ কোটি ৮ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ১০ম স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটির দর বেড়েছে ১৮ টাকা ৫০ পয়সা বা ৯.৯৭ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ১৮৫ টাকা ৫০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ২০৪ টাকায়।

Share This Post