বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপি এর জন্মদিন আজ

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপি এর জন্মদিন আজ

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত মাওলানা আসাদ আলীর ছেলে, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপি এর জন্মদিন আজ ।
হবিগঞ্জ-৪ আসন থেকে টানা দুইবার আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হওয়া ক্লিন ইমেজের এ রাজনীতিবিদ বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী।

১৯৬১ সালে ১৭ জুলাই হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার বুল্লা ইউনিয়নের বানেশ্বর গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মরহুম মৌলানা আসাদ আলীও ছিলেন একজন জনপ্রতিনিধি। আসাদ আলী ১৯৭০ সালে আওয়ামী লীগ মনোনীত প্রাদেশিক পরিষদের মাধবপুর এলাকার সদস্য হিসেবে নির্বাচিত হন। স্বাধীনতার পর জাতীয় ও প্রাদেশিক পরিষদের সমন্বয়ে গঠিত কনষ্টিটুয়েন্টসি এসেমবির মেম্বার (এমসিএ) হিসেবে প্রতিনিধিত্ব করেন।

৫ ভাই ২ বোনের মধ্যে মাহবুব আলী চতুর্থ। তিনি স্থানীয় উম্মেতুন্নেছা হাইস্কুল থেকে এসএসসি পাশ করার পর ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ থেকে ইন্টারমিডিয়েট ও বিএ পাশ করেন। তিনি কলেজ ছাত্র সংসদ নির্বাচনে জিএস পদে প্রতিদ্বন্ধিতা করেন। এলএলবি পাশ করার পর তিনি ১৯৯৬ সালে হাইকোর্টে আইন পেশায় যোগ দেন। ২০০৩ সালে তিনি সুপ্রীম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সেক্রেটারি নির্বাচিত হন। মাহবুব আলী সহকারি এর্টনী জেনারেলের দায়িত্বও পালন করেছেন ১৯৯৬ সালে। বর্তমানে তিনি বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের যুগ্ম সম্পাদক। তাঁর বড় ভাই অ্যাডভোকেট ফজলে আলী হবিগঞ্জের একজন সিনিয়র আইনজীবী। তিনি বার অ্যাসোসিয়েসশনের সাবেক সভাপতি ও সাবেক পিপি। মাহবুব আলী ২ কন্যার জনক। স্ত্রী শামীম জাফরিন গৃহিনী। বড় মেয়ে তানজি রাহবার অস্ট্রেলিয়ায় আন্তজার্তিক সম্পর্ক বিষয়ে পড়াশোনা করছেন। ছোট মেয়ে তাহরিনা জাফরিন আইনের ছাত্রী।

Share This Post