বেলকুচি উপজেলায় সরকারি নির্দেশনা মেনে ৭০টি মন্দিরকে সাজানো হয়েছে বর্ণিল সাজে

বেলকুচি উপজেলায় সরকারি নির্দেশনা মেনে ৭০টি মন্দিরকে সাজানো হয়েছে বর্ণিল সাজে

শফিক মোহাম্মদ রুমন (সিরাজগঞ্জ) : বেলকুচি উপজেলায় সরকারি দেওয়া নির্দেশনা মেনে ৭০টি মন্দির শারদীয় দূর্গাপূজা উদযাপিত হবে। আর এই পূজাকে ঘিরে ইতিমধ্যেই সকল মন্দিরগুলোকে সাজানো হয়েছে বর্ণিল সাজে।

পাশাপাশি প্রতিমা কারিগরের নিপুন হাতের স্পর্শে রং তুলির আস্তরে পূর্ণাঙ্গ রুপ নিয়েছে দেবীদূর্গা। আগামী ১১ই অক্টোবর সন্ধ্যায় পঞ্চমী /ষষ্ঠী পূজার মধ্যদিয়ে শুরু হবে সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব সারদীয় দূর্গাপূজা।
পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বৈদ্যনাথ রায় জানান, আমরা পূজাকে সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে নানামুখী উদ্যোগ নিয়েছি। এ বছর প্রশাসনের নির্দেশনা মেনে মন্দির ও তার আশপাশে অতিরিক্ত আলোকবাতির ব্যবহার করা হয়নি৷ শুধুমাত্র টিউব লাইট ব্যবহার করা হয়েছে। মন্দির প্রাঙ্গনে মাস্ক ও স্বাস্থ্যবিধি মানার বিষয়ে সর্বাধিক গুরুত্ব দেওয়া হয়েছে। আশা করছি ধর্মবর্ণ নির্বিশেষে সকলকে নিয়ে আনন্দের সাথে পূজা উদযাপন করতে পারব। এদিকে এই পূজাকে ঘিরে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।
বেলকুচি থানা অফিসার ইনচার্জ গোলাম মোস্তফা বলেন, সারদীয় দূর্গাপূজা উপলক্ষে আমরা নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছি। প্রতিটি মন্দির ও তার আশপাশের এলাকায় পুলিশ টহল থাকবে। পাশাপাশি র‌্যাব ও আনসার বাহিনী সদস্য টহল দেবে। আর নিরপত্তার জন্য আমাদের সাদা পোশাকে পুলিশ গোয়েন্দা নজরদারি করবে। আমরা নির্বিঘেœ সারদীয় দূর্গাপূজা সম্পন্ন করতে পারব বলে আশা করছি।

Share This Post