বাঘায় গাঁজাসহ আটক -১

বাঘায় গাঁজাসহ আটক -১

হাবিল উদ্দিন (বাঘা, রাজশাহী) :
রাজশাহীর বাঘা উপজেলার তেঁথুলিয়া কামার পাড়া মোড় থেকে গাঁজাসহ সারোয়ার্দী ওরফে সরো (৫০) নামের এক ব্যাক্তিকে আটক করেছে পুলিশ। শনিবার (২৩ অক্টোবর) বিকাল সাড়ে ৫ টার সময় তাকে আটক করা হয়। আটককৃত সারোয়ার্দী উপজেলার পীরগাছা গ্রামের মৃত মোজাম্মেল হক পাঁচুর ছেলে।

পুলিশ সুত্রে জানা যায়,শনিবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে এসআই প্রজ্ঞাময়,এএসআই আবুবকর সিদ্দিক সঙ্গীও ফোর্স নিয়ে উপজেলার তেঁথুলিয়া কামার পাড়া মোড়স্থ মোস্তফার চায়ের দোকান থেকে সারোয়ার্দী ওরফে সরোর শরীর তল্লাশী করে ২০০ গ্রাম গাঁজা সহ তাকে আটক করে থানায় নিয়ে আসে। এ ঘটনায় সারোয়ার্দী (সরো’র) সঙ্গীও মাদক ব্যাবসায়ী আলমগীর (৩৬) পলাতক রয়েছে। তিনি উপজেলার ফতেপুর বাউসা এলাকার মজিবুর রহমানের ছোট ছেলে।সারোয়ার্দী (সরো’র) পূর্বের একটি মাদক ও মারামারি এবং আলমগীরের বাঘা থানায় একটি মাদক মামলা রয়েছ।

স্থানীয় বিশ্বস্ত সুত্র জানায়, সরোয়ার্দী ওরফে সরো পারিবারিক ভাবে মাদক ব্যাবসার সাথে জড়িত । পূর্বে তাদের চোলাই মদের ব্যাবসা ছিল। বর্তমানে তিনি একাধারে একজন মাদকসেবি ও ব্যাবসায়ী। সরো পাশের গ্রাম পীরগাছা থেকে নিয়মিত তেঁথুলিয়া কামার পাড়া মোড়ে এসে গাঁজা এ এলাকার কিছু চিহ্নিত মাদকসেবিদের কাছে গাঁজা বিক্রি করতেন।

নাম প্রকাশে অনিচ্ছুক কামার পাড়া মোড়ের এক ব্যাবসায়ী বলেন, এ সকল লোকের কারনে এলাকার কিশোর, যুবক এমনকি বয়োবৃদ্বরাও সহজেই হাতের নাগালে মাদক কেনার সুযোগ পাচ্ছে। গাঁজা, ইয়াবা, ফেনসিডিল এমনকি হেরোইনও পাওয়া যায় এ-ই মোড়ে।তাই দিনে দিনে মাদকসেবিরা হয়ে উঠছে বেপরোয়া। এদের উত্তাপে ভালো মানুষের টিকে থাকা দায়। মাদকসেবি ও বিক্রেতা সক্রিয় হওয়ায় এ এলাকায় বৃদ্ধি পেয়েছে চুরির প্রবনতাও। সম্প্রতি এই মোড়ের দুটি চায়ের দোকান থেকে ৬ টি ফ্যান চুরির ঘটনা ঘটেছে। এছাড়াও ব্যাটারি চালিত ভ্যান, মটর সাইকেল চুরি হচ্ছে হরহামেশাই। এমনকি মাদককে কেন্দ্র করে হত্যার ঘটনাও ঘটতে দেখা গেছে এ এলাকায়।

এ-বিষয়ে বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, বাঘা কে মাদক মুক্ত করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এরই অংশ হিসেবে পুলিশের মাদক বিরোধী অভিযানে সরোয়ার্দী কে মাদকসহ আটক করা হয়েছে এবং আলমগীর নামে একজন পলাতক রয়েছে। ধৃত আসামীকে মাদক আইনে মামলা দিয়ে রবিবার সকালে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। পলাতক আসামী আলমগীর কে আটকের চেষ্টা চলছে।

Share This Post