বাংলাদেশ পুলিশ ও পুনাক কর্তৃক আয়োজিত সামাজিক বনায়ন কর্মসূচি বাস্তবায়ন

বাংলাদেশ পুলিশ ও পুনাক কর্তৃক আয়োজিত সামাজিক বনায়ন কর্মসূচি বাস্তবায়ন

জাকির হোসেন (ফরিদপুর) : 
বাংলাদেশ পুলিশ ও পুনাক কর্তৃক আয়োজিত সামাজিক বনায়ন কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে।
বুধবার (১১ আগষ্ট) ১১.৩০ ঘটিকার সময়  ‘মুজিববর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি’ প্রত্যয়ে বাংলাদেশ পুলিশ ও পুনাক (বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি) কর্তৃক আয়োজিত সামাজিক বনায়ন কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে  মাননীয় আইজিপি ও পুনাক-এর প্রধান উপদেষ্টা ডঃ বেনজীর আহমেদ বিপিএম (বার) এবং পুনাক সভানেত্রী জিশান মির্জা বাংলাদেশ পুলিশের সকল ইউনিট এর সাথে একযোগে ভিডিও কনফারেন্স করেন। উক্ত ভিডিও কনফারেন্সে ফরিদপুর জেলা পুলিশ সুপারের কার্যালয় কনফারেন্স রুম হতে যুক্ত ছিলেন জনাব হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার), ডিআইজি,  ঢাকা রেঞ্জ; জনাব মোঃ আলিমুজ্জামান বিপিএম, পুলিশ সুপার, ফরিদপুর; ফরিদপুর পুনাক সভানেত্রী মোসাঃ সালেহা পারভীন  সহ জেলার অন্যান্য সিনিয়র কর্মকর্তাগণ ও পুনাক সদস্যবৃন্দ।
আইজিপি মহোদয় সামাজিক বনায়ন কর্মসূচির আওতায় গাছ রোপণের মাধ্যমে বাংলাদেশকে অধিকতর সবুজ করার জন্য সবার প্রতি আহ্বান করেন। এ সময় তিনি ফলজ গাছের প্রয়োজনীয়তা ও উপকারিতা তুলে ধরেন। সামাজিক বনায়নের মাধ্যমে উদ্ভিদ ও প্রাণীজগতের বৈচিত্র্য রক্ষার  রাষ্ট্রীয় উদ্যোগ গ্রহণের  জন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সরকারের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন  এবং এ লক্ষ্য অর্জনের জন্য দেশব্যাপি  বাংলাদেশ পুলিশ ও পুনাক যে কর্মসূচি নিয়েছে তার তাৎপর্য তুলে ধরেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকীতে প্রধানমন্ত্রী সারাদেশে এক কোটি গাছ লাগানোর যে কর্মসূচি ঘোষণা করেছেন তা সফল করতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে আহবান জানান ও এর গুরুত্ব তুলে ধরেন।
পুনাকের কার্যক্রমের প্রশংসা করে আইজিপি বলেন, প্রতিষ্ঠার পর থেকে পুনাক বহুমাত্রিক সৃজনশীল উদ্যোগ গ্রহণের মাধ্যমে সমাজ এবং পুলিশ পরিবারের কল্যাণে অনেক অবদান রেখে আসছে। করোনাকালেও দুস্থ ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে পুনাক। করোনাকালে কেন্দ্রীয় পুনাক প্রায় প্রতিরাতেই দুস্থ ও অসহায়দের মধ্যে খাবার বিতরণ করেছে। গত রমজানে প্রায় প্রতিদিন ইফতার বিতরণ করেছে।
উক্ত জুম কনফারেন্স শেষে কর্মসূচির অংশ হিসেবে বেলা  ১২:৪০ ঘটিকায় সারা দেশে পুলিশের সকল ইউনিটে একযোগে বৃক্ষ রোপন করা হয়। এ সময় ফরিদপুর জেলা পুলিশ লাইন্সে বৃক্ষ রোপন কর্মসূচিতে উপস্থিত ছিলেন জনাব মোঃ আলিমুজ্জামান বিপিএম, পুলিশ সুপার, ফরিদপুর; ফরিদপুর পুনাক সভানেত্রী মোসাঃ সালেহা পারভীন  এবং জেলার অন্যান্য সিনিয়র কর্মকর্তাগ্ণ ও পুনাক সদস্যবৃন্দ।

Share This Post