বাংলাদেশ কোস্ট গার্ড এর অভিযানে তেতুলিয়া নদী থেকে দেশীয় অস্ত্রসহ ২ ডাকাত আটক

বাংলাদেশ কোস্ট গার্ড এর অভিযানে তেতুলিয়া নদী থেকে দেশীয় অস্ত্রসহ ২ ডাকাত আটক

অদ্য বুধবার ভোর সাড়ে ৪টায় বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের অধীনস্থ বিসিজি বেইস ভোলা কর্তৃক অভিযান পরিচালনা করে ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলাধীন তেতুলিয়া নদীর গঙ্গাপুর লঞ্চঘাট এলাকা থেকে বিপুল পরিমান দেশীয় অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জামাদিসহ সক্রিয় ০২ ডাকাত সদস্য আটক করা হয়। বুধবার (১৮ আগস্ট) সকালে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে উক্ত এলাকায় অবস্থানরত কুখ্যাত ডাকাত মহসিন বাহিনীর আস্তানায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে কুখ্যাত ডাকাত মহসিন বাহিনীর অন্যতম দুই সক্রিয় ডাকাত সদস্য মোঃ হাসান (৫৫) এবং মোঃ রাকিব (২৫) কে ০৩ টি দেশীয় পিস্তল, ০৪ টি রামদা, ০৫ টি দেশীয় দা, ০১ টি দেশীয় কুড়াল, ০৬ টি টর্চ লাইট, ০১ টি বাইনোকুলার, ০৩ টি মোবাইল ও দেশীয় অস্ত্র তৈরির বিভিন্ন সরঞ্জামাদি (০১ টি দেশীয় অস্ত্রের ব্যারেল, ০২ টি পাইপ, ১৯ টি স্প্রিং, ০১ টি ফায়ারিং পিন, ০১ টি ড্রিল মেশিন, ০২ টি এ্যাডজাস্টেবলস, ০৩ টি হাতুড়ি, ০২ টি হ্যাকসো ব্লেড ও ০৩ টি করাত) এবং ডাকাতির কাজে ব্যবহৃত ০২ টি ইঞ্জিনচালিত কাঠের নৌকাসহ আটক করা হয়।

এসময় কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে কুখ্যাত ডাকাত মহসিনসহ দলের অন্যান্য সদস্যরা পালিয়ে যায়। আটককৃত ডাকাত সদস্যদ্বয় যথাক্রমে ভোলা জেলার দৌলতখান উপজেলাধীন পশ্চিম জয়নগর এলাকার মৃত মোঃ জালু রাঢ়ি এবং কুখ্যাত ডাকাত মহসিনের ছেলে।

পরবর্তীতে ডাকাত সদস্যদের অস্ত্র এবং ডাকাতির কাজে ব্যবহৃত অন্যান্য মালামালসহ বোরহানউদ্দিন থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন, মাদকদ্রব্য নিয়ন্ত্রন, জনপিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা ও ডাকাতি দমনে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহৃত আছে এবং ভবিষ্যতেও থাকাবে।

Share This Post