বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জনগণের দুঃসময় পাশে থাকার রাজনীতি করেছেন : শিল্পমন্ত্রী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  জনগণের দুঃসময় পাশে থাকার রাজনীতি করেছেন : শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, এমপি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জনগণের দুঃসময় পাশে থাকার রাজনীতি করেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর কন্যা জননেত্রী শেখ হাসিনার সব সময় গণমানুষের রাজনীতি করেছেন। আওয়ামী লীগ বাংলাদেশের প্রতিটি দুঃসময়, দুর্যোগে জগণের পাশে থেকেছেন। করোনা মহামারির এ দুঃসময়ে আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে জনগণের পাশে থাকতে হবে। বঙ্গবন্ধু যেভাবে জনগণের পাশে থেকে তাদের দুঃসময় সাহায্য সহযোগিতা করছেন, তেমনি আওয়ামী লীগের নেতাকর্মীদের ও জনপ্রতিনিধিদেরকেও করোনা মহামারি এ সময় জনগণের পাশে থাকতে হবে, তাদের সাহায্য সহযোগিতা করতে হবে। করোনা মহামারি যখন সারা বিশ্বকে তছনছ করে দিয়েছে, তখন জননেত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্ব বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রায় চলমান রয়েছে, উন্নত দেশের কাতারে যাবার পথে। করোনা মহামারি মধ্যে এ যাত্রার কিছুটা ক্ষতি-গ্রস্থ হলে আবার সেই জায়গায় থেকে ঘুরে দাঁড়াচ্ছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকীতে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস-২০২১ উপলক্ষে নরসিংদীর মনোহরদী উপজেলা অডিটরিয়ামে
গরীব ও দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী আজ এ সব কথা বলেন। নরসিংদী জেলা প্রশাসক, আবু নইম মোহাম্মদ মারুফ খান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা) মোঃ গোলাম ইয়াহিয়া। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মুশফিকুর রহমান, , উপজেলা নির্বাহী অফিসার এ এস এম কাশেম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম খান বীরু; মনোহরী পৌরসভার মেয়র আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রিয়াশীষ রায়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নিবর্বাহী কর্মকর্তা এ এস এম কাশেম। উপজেলা প্রশাসন মনোহরদী এর আয়োজনে এবং শিল্প মন্ত্রণালয়ের অাওতাধীন প্রতিষ্ঠান কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানি লিমিটেড এর সহযোগিতায় প্রায় ৪০০ জন গরীব ও দুস্থদের এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

শিল্পমন্ত্রী আরো বলেন, আমি আহ্বান করবো, সকলকে করোনা মহামারিতে সরকারের নির্দেশিত বিধি নিষেধ মানতে হবে এবং মাস্ক পড়তে হবে। সরকারের গণটিকা কার্যক্রমকে সফল ও করোনা ভাইরাস প্রতিরোধে করতে জনপ্রতিনিধিদের পাশাপাশি ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা পর্যায় রাজনৈতিক নেতাকর্মী এগিয়ে আসতে হবে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, মনোহরদী, নরসিংদীর মেনিফোল্ড অক্সিজেন সিস্টেম উদ্বোধন

এরপরে শিল্পমন্ত্রী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, মনোহরদী, নরসিংদী’র মেনিফোল্ড অক্সিজেন সিস্টেম উদ্বোধন করেন। উদ্বোধন কালে তিনি বলেন, বর্তমান সরকারের স্বাস্থ্য খাতে সর্বাধিক গুরুত্ব প্রদান করছে। করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতাসহ সকল কার্যক্রম গ্রহণ করেছে। দেশের প্রতিটি মানুষের টিকা নিশ্চিত করতে সরকার গণটিকার কার্যক্রম শুরু করছে।

Share This Post