বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে ৫০৮ বার কোরআন খতম

বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে ৫০৮ বার কোরআন খতম

সরদার মজিবুর রহমান (গোপালগঞ্জ) : 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধিতে দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে ১৫ দিনব্যাপী ৫’শ ৮ বার কোরআন খতম শেষ হয়েছে।
চট্টগ্রাম কাগতিয়া আলিয়া গাউছুল আজম দরবার শরীফের সংগঠন মুনিরিয়া যুব তাবলিগ কমিটি বাংলাদেশের উদ্যোগে এ কোরআন খতমের আয়োজন করা হয।
শোকের মাস ৬ আগষ্ট থেকে বঙ্গবন্ধুর সমাধী সৌধ কমপ্লেক্স মসিজিদ, মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশের বিভিন্ন জেলা উপজেলার সকল শাখা এবং পবিত্র মক্কা-মদিনা শরীফসহ আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া, মধ্যপ্রাচ্যের বিভিন্ন শাখায় একযোগে কোরআন খতম শুরু করা হয়।
পরে ১৫ দিনে এ কোরআন খতম আজ শুক্রবার (২০ আগস্ট)বঙ্গবন্ধুর সমাধী সৌধ কমপ্লেক্স মসজিদে আখেরী মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ কমপ্লেক্স প্লাজা জামে মসজিদের খতিব ও খাদেম আলহাজ্ব মাওলানা সামিউল ইসলাম নবাব। 
শুক্রবার (২০ আগস্ট) কোরআন খতমের শেষ দেনে মুনিরীয়া যুব তবলীগ কমিটির একটি প্রতিনিধি দল টুঙ্গিপাড়ায় পৌঁছে বঙ্গবন্ধুর সমাধিতে দোয়া করা হয়। পরে বঙ্গবন্ধু ও পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।
এসময় মুনিরিয়া যুব তাবলিগ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ সভাপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য আলহাজ্ব প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুর, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশের সহ-সভাপতি আলহাজ্ব মুহাম্মদ নুরখান, মাওলানা কাজী ইমলাইল, এম আবু কাওছার চৌধুরী, টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ তোজ্জামেল হক টুটুল, টুঙ্গিপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ মো: সাইফুল ইসলামসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। #

Share This Post