বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী হাজী গোলাম মোর্শেদ এর মৃত‍্যুতে এলজিআরডি প্রতিমন্ত্রীর শোক

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী হাজী গোলাম মোর্শেদ এর মৃত‍্যুতে এলজিআরডি প্রতিমন্ত্রীর শোক

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী যশোরের শার্শা উপজেলার হাজী গোলাম মোর্শেদ এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচাৰ্য্য এমপি।

প্রতিমন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমার বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এ সময় প্রতিমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে হাজী গোলাম মোর্শেদের স্মৃতিচারণ করে বলেন, হাজী গোলাম মোর্শেদ ছিলেন বঙ্গবন্ধুর একজন বিশ্বস্থ সহযোগী। ১৯৭১ সালে ২৫শে মার্চ রাতে বঙ্গবন্ধুকে ধানমণ্ডির ৩২ নম্বরের বাড়ি থেকে পাকিস্তানি বাহিনী আটক করে নিয়ে যাওয়ার সময় সঙ্গেই ছিলেন তাঁর ঘনিষ্ঠ সহযোগী গোলাম মোর্শেদ। ১৯৭১সালের ৭ই মার্চ গোপন পথে অত‍্যন্ত সাহসী ভূমিকায় বঙ্গবন্ধুকে নিজে গাড়ি চালিয়ে সোহরাওয়ার্দী উদ‍্যানের ঐতিহাসিক মঞ্চে নিয়ে গিয়েছিলেন। স্বাধীনতার পর ১০জানুয়ারি বঙ্গবন্ধুকে বহনকারী শোভাযাত্রা ট্রাক এ অবস্থান করেছেন হাজী গোলাম মোর্শেদ । এছাড়াও বঙ্গবন্ধুকে টুঙ্গিপাড়ায় সমাহিত করার পর হাজী গোলাম মুর্শেদ কবর জেয়ারত করতে গেলে প্রথম তিনিই গ্রেফতার হন। তাঁর মত একজন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ ও বিশ্বস্থ সহযোগীর মৃত্যু সত‍্যিই অপূরণীয়।

উল্লেখ্য, হাজী গোলাম মোর্শেদ বার্ধক্য ও শ্বাসকষ্ট জনিত কারণে গতকাল রাতে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিল ৯১ বছর।

Share This Post