বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শন অমর, অক্ষয় – পর্যটন প্রতিমন্ত্রী

বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শন অমর, অক্ষয় – পর্যটন প্রতিমন্ত্রী

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি বলেছেন- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চিরঞ্জীব। তাঁর আদর্শ ও দর্শন অমর, অক্ষয়। তিনি আমাদেরকে চেতনার জায়গা থেকে সঙ্গ দিয়ে যাচ্ছেন, দিয়ে যাবেন অনন্ত কাল। নিরন্তর সাহস ও অনুপ্রেরণা দিচ্ছেন আমাদের বিস্ময়কর উন্নয়ন অগ্রযাত্রায়। তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতার সকল স্বপ্ন আর দর্শন আজ বাস্তবায়িত হতে চলেছে, দেশ আবার সঠিক পথে ফিরেছে। বাংলাদেশ আজ বিশ্বসভায় ফিরে পেয়েছে তার কাঙ্খিত মর্যাদা।

জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ড কর্তৃক আজ যৌথভাবে আয়োজিত “চিরঞ্জীব মুজিব” শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

তিনি আরো বলেন, বাঙালির মুক্তির সংগ্রামের প্রাণপুরুষ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উন্নয়ন দর্শন ছিল এদেশের মাটি-জল-হাওয়া সঞ্জাত । এই দর্শন বাঙালির স্বকীয়তাকে ধারণ করে এবং বাঙালির আত্মজাগরণের প্রেরণাকে উদ্দীপ্ত করে। বঙ্গবন্ধুর বৈপ্লবিক নেতৃত্ব ও দর্শনের কল্যাণেই মুক্তিযুদ্ধের পর যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের অর্থনীতি দ্রুত ঘুরে দাঁড়াতে শুরু করে, দেশ যাত্রা শুরু করে উন্নয়নের অভিযাত্রায়।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন বাস্তবায়নে তাঁর প্রিয় কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বদ্ধপরিকর। বাংলাদেশের ব্যাপক আর্থ-সামাজিক ও অবকাঠামো উন্নয়নের মাধ্যমে তিনি বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন কে দৃশ্যমান করে তুলেছেন পৃথিবীর কাছে। জাতির পিতার স্বপ্নের “সোনার বাংলা” গড়ে তোলার জন্য অক্লান্ত ভাবে কাজ করছেন। মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে রূপকল্প ২০২১ ও ২০৪১ এবং ডেল্টা প্ল্যান-২১০০ বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশকে সুখী-সমৃদ্ধ উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তোলার কাজ চলছে। মাননীয় প্রধানমন্ত্রীর ১০ টি বিশেষ উদ্যোগ, গৃহহীন মানুষকে গৃহদান কর্মসূচি, শতভাগ বিদ্যুতায়ন, খাদ্যে স্বনির্ভরতা অর্জন, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, তথ্য প্রযুক্তির প্রসার, আর্থসামাজিক উন্নয়ন, যোগাযোগ ব্যবস্থা ও অবকাঠামো উন্নয়নের ফলে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ আজ উন্নীত হয়েছে মধ্যম আয়ের দেশে। সারা বিশ্বে বাংলাদেশ আজ এক উন্নয়ন বিস্ময়ের নাম।

বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক আবু তাহির মোহাম্মদ জাবের এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সংবাদ সংস্থার পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন। এছাড়াও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ ও বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মোঃ হান্নান মিয়া আলোচনা সভায় বক্তব্য প্রদান করেন।

Share This Post