ফেসবুকে প্রধানমন্ত্রিকে কটুক্তি করা মামলায় ঝালকাঠির বিএনপি নেতা জামাল কারাগারে

ফেসবুকে প্রধানমন্ত্রিকে কটুক্তি করা মামলায় ঝালকাঠির বিএনপি নেতা জামাল কারাগারে

এস.এম.পারভেজ (ঝালকাঠি) : প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে করা মন্তব্যের মামলায় ঝালকাঠি বিএনপি নেতা রফিকৃল ইসলাম জামালকে কারাগারে পাঠিয়েছে আদালত। রোববার ঝালকাঠির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শেখ মো. আনিসুজ্জামান তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।
এরপুর্বে শনিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঝালকাঠি জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সিনিয়র সদস্য রফিকুল ইসলাম জামালকে আটক করে রাজাপুর থানা পুলিশ।

চলতি বছরের গত ৪জুলাই তার নিজের ফেসবুকে দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আপত্তিকর একটি স্ট্যাটাস দিয়েছিলেন রফিকুল ইসলাম জামাল। এর পরেরদিন ৮ জুলাই তার বিরুদ্ধে রাজাপুর থানায় ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে মামলা দায়ের করেন স্থানীয় ছাত্রলীগ নেতা সাব্বির হোসেন খান। মামলার পরপরই রফিকুল ইসলাম জামাল আমেরিকায় চলে গিয়েছিলেন। গত কাল ২১ আগষ্ট শনিবার কাতার এয়ার লাইনস এর একটি ফ্লাইটে দেশে ফেরার পর সকাল সাড়ে ১০ টায় তাকে ঢাকা বিমান বন্দর থেকে গ্রেফতার করেছে রাজাপুর থানা পুলিশ।

রোববার দুপুরে জামাল’কে ঝালকাঠি আদালতে হাজির করা হলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট শেখ মো. আনিসুজ্জামান তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। আদালতে জামালের পক্ষে বিএনপিপন্থী আইনজীবী এডভোকেট শাহাদাত হোসেন, এডভোকেট মাহেব হোসেন, এডভোকেট হাফিজুর রহমান, এডভোকেট ফয়সাল খান, এডভোকেট নাসিমুল হাসান, এডভোকেট মিজানুর রহমান মুবিনসহ ৪০ জন আইনজীবী তার জামিনের জন্য শুনানীতে অংশ নেন। রফিকুল ইসলাম জামাল নবম জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি-১ আসন থেকে বিএনপি মনোনীত ধানেরশীষ প্রতিকের প্রার্থী ছিলেন। রোববার দুপুর থেকে বিকেল পর্যন্ত আদালত থেকে কারাগার পর্যন্ত সড়কে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে ব্যাপক সংখ্যক পুলিশ মোতায়েন লক্ষ করা গেছে।

মামলা সূত্রে জানা গেছে, বিএনপি নেতা রফিকুল ইসলাম জামাল তার নিজ ফেসবুক আইডি থেকে গত ৪ জুলাই রাত ১০টা ৩১ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বাংলাদেশের বিশিষ্ট রাজনীতিবিদদের জড়িয়ে রাষ্ট্রের ভাবমূর্তি ও সম্মান ক্ষণ্ন করার লক্ষ্যে বিভ্রান্তি ছড়ানোর উদ্দেশ্যে মিথ্যা ও মানহানিকর তথ্য প্রচার করেন। যার ফলে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কা হচ্ছে।রাজাপুর থানার ওসি (তদন্ত) অনিমেষ মণ্ডল মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, আসামিকে ঢাকাস্থ হযরত শাহজালাল বিমানবন্দর থেকে গোপন সংবাদের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে। রোববার তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

Share This Post