ফরিদপুরে প্রধানমন্ত্রী ঘোষিত বিআরডিবির প্রণোদনা ঋণ বিতরণ

ফরিদপুরে প্রধানমন্ত্রী ঘোষিত বিআরডিবির প্রণোদনা ঋণ বিতরণ

জাকির হোসেন (সালথা, ফরিদপুর) :

“এসেছে পল্লীর শুভদিন, বিআরডিবি দিচ্ছে এসএমই ঋণ” এই শ্লোগান নিয়ে ফরিদপুর সদর উপজেলায় কোভিড ১৯ এ ক্ষতিগ্রস্ত ‘পল্লী উদ্যোক্তা’দের মাঝে প্রধানমন্ত্রী ঘোষিত বিআরডিবির প্রণোদনা ঋণ বিতরণ করা হয়েছে।

১০ জুলাই বেলা ১১ টায় সদর উপজেলা পরিষদ হলরুমে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) সদর উপজেলা শাখার আয়োজনে এ ঋণ বিতরণ কার্যক্রমটি অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত এ ঋণ বিতরণ অনুষ্ঠানে সদর উপজেলা চেয়ারম্যান ও কোতয়ালী আওয়ামী লীগ সভাপতি আঃ রাজ্জাক মোল্লা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সুবিধা ভোগীদের হাতে ঋণের চেক তুলে দেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিইপি নির্বাহী পরিচালক কল্লোল সরকার ও ফরিদপুর বিআরডিবির উপ পরিচালক দীনেশ চন্দ্র মন্ডল। আরও উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস কর্মকর্তা বিজন কুমার নন্দী, সদর উপজেলা সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা সজল শাঁখারী ও মোঃ জাহাঙ্গীর কবীর প্রমুখ।

সভায় জানানো হয়, সদর উপজেলায় কোভিড ১৯ এ ক্ষতিগ্রস্ত ৫০ জন সদস্যের মাঝে সর্বনিম্ন (৪%) সুদে ১লক্ষ থেকে ৫ লক্ষ টাকা পর্যন্ত মোট ১ কোটি ৩৭ লক্ষ টাকা ঋণ বিতরণ করা হয়েছে। ঋণ গ্রহীতারা বাৎসরিক ৪% সুদে মোট ১৮ টি কিস্তিতে এ ঋণ পরিশোধ করতে পারবে। এই মহামারিতে যে সকল পল্লী উদ্যোক্তা ক্ষতিগ্রস্ত হয়েছে তারা যেন এই ঋণ পেয়ে তাদের ক্ষতি পুষিয়ে নিয়ে স্বাবলম্বী হতে পারে সেটাই সরকারের মুল উদ্দেশ্য।

অনুষ্ঠান সঞ্চালনার পাশাপাশি স্বাগত বক্তব্য প্রদান করেন বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) সদর উপজেলা কর্মকর্তা মোঃ মোঃ আকরামুল কবির।

Share This Post