ফরিদপুরে একঘন্টার পুলিশ কর্মকর্তা হলেন শিশু হাফসা

ফরিদপুরে একঘন্টার পুলিশ কর্মকর্তা হলেন শিশু হাফসা

জাকির হোসেন (ফরিদপুর) :  
ফরিদপুরে একঘন্টার জন্য পুলিশ কর্মকর্তা হিসেবে প্রতিকী দায়িত্ব পালন করেছেন ন্যাশনাল চিল্ডেন টাস্ক ফোর্সের ফরিদপুর জেলার যুগ্ম সাধারণ সম্পাদক হাফসা বিনতে হায়দার। এ সময় তিনি অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকারের দায়িত্ব পালন করেন।
 কন্যাশিশু দিবস উপলক্ষে নারীর ক্ষমতায়নের জন্য  সোমবার (১১ অক্টোবর)  দুপুরে ন্যাশনাল চিল্ডেন টাস্ক ফোর্স (এনসিটিএফ) ফরিদপুর শাখার আয়োজনে এ প্রতিকী দায়িত্ব পালন করেন তিনি। 
একঘন্টার দায়িত্ব পালন শেষে হাফসা বলেন, ‘আমি নিজেই একজন শিশু, কিন্তু আমি এতো বড় একটি দায়িত্ব পেয়েছি সেজন্য গর্ববোধ করছি।’ শিশু নির্যাতন, বাল্যবিবাহ ও নারী নির্যাতনের মতো ঘটনা নিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে হাফসা। এই দিন তার জীবনে স্মরণীয় হয়ে থাকবে বলেও জানায়।
এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার বলেন, ফরিদপুর জেলা পুলিশ সব সময় শিশুদের সাথে আছে। শিশু নির্যাতন এবং বাল্য বিবাহ রোধে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি। আমি আনন্দের সহিত সম্মতি প্রদান করেছি এবং সার্বিক সহযোগিতা সহ উপস্থিত থেকে কার্যক্রমকে গতিশীল করতে সহযোগিতাও করেছি । ভবিষ্যতে ও আমি এনসিটিএফ থেকে এরকম কার্যক্রম আশা করি।এসময় উপস্থিত ছিলেন- ন্যাশনাল চিল্ডেন টাস্ক ফোর্সের ফরিদপুর জেলার যুগ্ম সাধারণ সম্পাদক হাফসা বিনতে হায়দার , ন্যাশনাল চিল্ডেন টাস্ক ফোর্স ফরিদপুর জেলার শিশু গবেষক মোহাম্মদ তুষার আব্দুল্লাহ , শিশু সাংবাদিক শাহরীন ইসলাম মাহিন, জেলা ভলান্টিয়ার শামীম আহমেদ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। এ সময় সংগঠনটি জানায়, দেশের ৬৪ জেলার মধ্যে ৪০টি জেলায় এ কার্যক্রম চলছে।

Share This Post