প্রথমবারের মতো ইপিজেড পরিদর্শনে ডাইফের মহাপরিদর্শক

প্রথমবারের মতো ইপিজেড পরিদর্শনে ডাইফের মহাপরিদর্শক

প্রথমবারের মতো কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর (ডাইফ) কর্তৃক ইপিজেডে অবস্থিত কারখানা পরিদর্শন করা হয়েছে। ১৪ ও ১৬ অক্টোবর অধিদপ্তরের মহাপরিদর্শক মোঃ নাসির উদ্দিন আহমেদ উক্ত পরিদর্শন সম্পন্ন করেন।
নীলফামারী জেলার সৈয়দপুরে অবস্থিত উত্তরা ইপিজেডের দুইটি দেশীয় এবং দুইটি বিদেশি, মোট চারটি কারখানা পরিদর্শন করেন ডাইফ মহাপরিদর্শক। ১৪ অক্টোবর তিনি ইপিজেডের সেকশন সেভেন ইন্টারন্যাশনাল লিমিটেড এবং ম্যাজেন (বাংলাদেশ) ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং ১৬ অক্টোবর দেশবন্ধু টেক্সটাইল মিলস লিমিটেড এবং ভেনচুরা লেদার ওয়্যার এমএফওয়াই (বিডি) লিমিটেড পরিদর্শন করেন।
ইপিজেড পরিদর্শনকালে কারখানাগুলোর ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সঙ্গে মতবিনিময়, ইপিজেডের মেডিকেল সেন্টার, সিকিউরিটি ব্যারাক, স্কুল অ্যান্ড কলেজ দর্শন করেন ডাইফ মহাপরিদর্শক।
উল্লেখ্য, ১৯৮৩ সালে বাংলাদেশে ইপিজেড চালু হয়। এর পর থেকে এ পর্যন্ত কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মাধ্যমে ইপিজেডভুক্ত কারখানায় অফিসিয়ালি পরিদর্শন করা হয়নি। ১৪ অক্টোবর ইপিজেড পরিদর্শনের মধ্য দিয়ে রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মাধ্যমে পরিদর্শন শুরু হলো। এ ব্যাপারে ইপিজেড কর্তৃপক্ষ সার্বিক সহযোগিতা করেন।

Share This Post