প্রগতি লেখক সংঘের কক্সবাজার জেলা শাখার আহ্বায়ক কমিটি গঠিত

প্রগতি লেখক সংঘের কক্সবাজার  জেলা শাখার আহ্বায়ক কমিটি গঠিত


হ্যাপী করিম (মহেশখালী, কক্সবাজার) : 
প্রাকৃতিক সৌন্দর্যের অরূপ লীলা ভূমির  পর্যটন শিল্প নগরী কক্সবাজার জেলার মহেশখালীর কৃতি সন্তান কবি জাহেদ সরওয়ার’কে আহবায়ক ও কলামিস্ট নুপা আলম’কে সদস্য সচিব করে ১৩ সদস্য বিশিষ্ট প্রগতি লেখক সংঘ কক্সবাজার জেলার আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। ১৩ সেপ্টেম্বর, ২০২১ সোমবার দুপুরে কক্সবাজারের একটি হোটেলে এক বর্ধিত সভায় এই কমিটি গঠন করা হয়।
কবি মানিক বৈরাগী’র সভাপতিত্বে এ সভায় প্রধান অতিথি বক্তব্য রাখেন প্রগতি লেখক সংঘ কেন্দ্রীয় কমিটির অন্যতম সংগঠক কবি রহমান মুফিজ, কক্সবাজার জেলা খেলাঘরের সাধারণ সম্পাদক করিম উল্লাহ’সহ এ-সময় আরো উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়নের সাবেক নেতা সৌরভ দেব।
কমিটির অনন্য সদস্যেরা হলেন- মানিক বৈরাগী,নীলোৎপল বড়ুয়া, তাপস মল্লিক, রিদুয়ান আলী,তাপস বড়ুয়া,কালাম আজাদ,ইয়াসির আরাফাত,ঋতিল মনীষা,মনতোষ বেদাজ্ঞ,অন্তিক চক্রবর্তী, অণুরনন সিফাত প্রমুখ। উল্লেখ্য-সভায় ফ্যাসিবাদ,সাম্রাজ্যবাদ ও গনতন্ত্রহীনতার বিরুদ্ধে সংগঠনের সকল সদস্যের অবস্থান অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করা হয়। এছাড়াও কক্সবাজারে প্রশাসন একাডেমি নির্মাণের নামে ৭০০ একর বনভূমি জনপ্রশাসন মন্ত্রণালয়কে বরাদ্দ দেওয়ার ঘটনার তীব্র প্রতিবাদ জানানো হয়। এ ধরনের পরিবেশ বিধ্বংসী কর্মকাণ্ডের বিরুদ্ধে সব সময় সোচ্চার হওয়ার প্রত্যয় ব্যক্ত পাশাপাশি দ্রুত সময়ে মধ্যেই প্রগতি লেখক সংঘ কক্সবাজার জেলার সম্মেলন অনুষ্ঠিত করার সিদ্ধান্ত হয়।

Share This Post