পল্লী সঞ্চয় ব্যাংক ক্ষুদ্র সঞ্চয়গুলো বড় পুঁজিতে পরিণত করবে : শিল্পমন্ত্রী

পল্লী সঞ্চয় ব্যাংক ক্ষুদ্র সঞ্চয়গুলো বড় পুঁজিতে পরিণত করবে : শিল্পমন্ত্রী

ক্ষুদ্র ঋণের জালে গ্রামের সাধারণ মানুষ যেন আর জড়িয়ে না পড়ে, সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় পল্লী সঞ্চয় ব্যাংক গঠন করা হয়েছে। তারা নিজেদের ক্ষুদ্র ক্ষুদ্র সঞ্চয়গুলো বড় আকারের পুঁজিতে পরিণত করতে পারবে এ ব্যাংকের মাধ্যমে। বৃহস্পতিবার (২২ জুলাই) দুপুরে নরসিংদীর মনোহরদী উপজেলা হলরুমে পল্লী সঞ্চয় ব্যাংকের সম্প্রসারিত নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, একটি বাড়ি একটি খামার প্রকল্পকে প্রাতিষ্ঠানিক রূপ দিতেই এই ব্যাংক গঠন করা হয়েছে। এই ব্যাংকের মাধ্যমে তৃণমূল পর্যায়ে সেবা পৌঁছে দেওয়া যাচ্ছে। গ্রামের মানুষ যেন ঋণের জালে আবদ্ধ না হয়ে নিজের পুঁজি গঠন করতে পারে, সেজন্যই এ ব্যাংক গঠন করা হয়েছে।

মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এএসএম কাশেমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মনোহরদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রিয়াশিষ রায়, উপজেলা পুরুষ ভাইস চেয়ারম্যান এমএস ইকবাল আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান আফরুজা সুলতানা রুবি, মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান, মনোহরদী পল্লী সঞ্চয় ব্যাংকের শাখা ব্যাবস্থাপক তাওহীদুল ইসলাম প্রমুখ।

Share This Post