পর্যটন নগরী কক্সবাজারকে আকাশপথে দেশের বিভিন্ন অঞ্চলের সাথে যুক্ত করা হচ্ছে- বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী

পর্যটন নগরী কক্সবাজারকে আকাশপথে দেশের বিভিন্ন অঞ্চলের সাথে যুক্ত করা হচ্ছে- বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি বলেছেন, পর্যটন নগরী কক্সবাজারকে আকাশপথে দেশের বিভিন্ন অঞ্চলের সাথে যুক্ত করা হচ্ছে। তারই অংশ হিসেবে আজ সৈয়দপুর-কক্সবাজার রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালু করা হয়েছে।  সিলেট-কক্সবাজার রুটে আগে থেকেই  বিমানের সরাসরি ফ্লাইট চালু রয়েছে।
আজ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সৈয়দপুর-কক্সবাজার-সৈয়দপুর রুটে সরাসরি ফ্লাইট চালু উপলক্ষে কক্সবাজারের হোটেল শৈবালে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী এ কথা বলেন। এর আগে, সৈয়দপুর বিমানবন্দরে  সৈয়দপুর-কক্সবাজার রুটে বিমানের সরাসরি ফ্লাইটের উদ্বোধনী অনুষ্ঠানে বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদ হোসেন,বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মোঃ আবু সালেহ মোস্তফা কামাল।
তিনি আরো বলেন, সৈয়দপুর-কক্সবাজার-সৈয়দপুর রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালু হওয়ায় উত্তরবঙ্গ থেকে  পর্যটকেরা সরাসরি কক্সবাজার আসতে পারবেন এবং কক্সবাজারের লোকেরাও উত্তরবঙ্গের দর্শনীয় স্থান দেখতে সেখানে সহজে যাতায়াত করতে পারবেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আধুনিক ও তারুণ্যদীপ্ত  বহরের উড়োজাহাজে ভ্রমণ করে যাত্রীরা এই সেবা গ্রহণ করবেন।
প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কক্সবাজারকে ভালবাসতেন। তারই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রী কক্সবাজারের উন্নয়নে বিশেষ নজর দিয়েছেন। মাতারবাড়িতে গভীর সমুদ্র বন্দর, তাপবিদ্যুৎ কেন্দ্র, কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীতকরণ, নৌবাহিনীর সাবমেরিন স্টেশন নির্মাণ, মেরিন ড্রাইভ সড়ক নির্মাণ, চারটি অর্থনৈতিক অঞ্চল স্থাপন, তিনটি পর্যটন পার্ক ও একটি বিশেষ পর্যটন অঞ্চল স্থাপনসহ কক্সবাজারকে তুলে ধরার জন্য বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছেন তিনি। পর্যটনের প্রসারের লক্ষ্যে ভবিষ্যতে সোনাদিয়া ও কুতুবদিয়া দ্বীপেও পর্যটন সংশ্লিষ্ট উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হবে। 
উল্লেখ্য, আজ থেকে সপ্তাহে প্রতি বৃহম্পতিবার সকাল ৯ টা ২০ মিনিটে সৈয়দপুর থেকে সরাসরি কক্সবাজার এবং ০৯ অক্টোবর থেকে প্রতি শনিবার দুপুর ১ টা ২৫ মিনিটে কক্সবাজার থেকে সরাসরি সৈয়দপুর বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট পরিচালিত হবে।

Share This Post