নর্থ সাউথ ইউনিভার্সিটিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস’২০২১ পালন

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস’২০২১ পালন

বেসরকারী পর্যায়ে উচ্চ শিক্ষার পথপ্রদর্শক, দেশের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় এবং বেসরকারী বিশ্ববিদ্যালয়ের মধ্যে র‌্যাংকিং এ প্রথম স্থান অর্জনকারী নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস’২০২১ করোনা মহামারীর কারণে সামাজিক দূরত্ব বজায় রেখে যথাযথ সম্মান এবং আন্তরিকতার সাথে পালন করে।
নর্থ সাউথ ইউনিভার্সিটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস’২০২১ পালন উপলক্ষ্যে ব্যাপক কর্মসূচির আয়োজন করেছে। ১৫ আগস্ট ভোর ৫.৩০ মিনিতে এনএসইউ জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত রাখা হয়। পতাকা উত্তোলন করার সময় উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান জনাব আজিম উদ্দিন আহমেদ, নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সম্মানিত সদস্য জনাব বেনজীর আহমেদ, জনাব এম. এ. কাশেম, জনাব মোঃ শাহজাহান ও মিজ. রেহানা রহমান, এনএসইউ’র উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম, এনএসইউ’র উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ ইসমাইল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক এবিএম রাশেদুল হাসান, স্কুল অব বিজনেস এন্ড ইকোনোমিক্স এর ডিন অধ্যাপক ড. আবদুল হান্নান চৌধুরী, স্কুল অব হিউম্যানিটিস এন্ড সোস্যাল সায়েন্সেস এর ডিন অধ্যাপক ড. আব্দুর রব খান, স্কুল অব হেলথ এন্ড লাইফ সায়েন্সেস এর ডিন, অধ্যাপক ড. হাসান মাহমুদ রেজা, বিভাগীয় প্রধানসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর, ধানমন্ডির সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে এবং অন্যান্য শহীদের প্রতি পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানাতে সবাই ফুল দিতে যান। শ্রদ্ধা নিবেদন শেষে সবাই সেখানে ফাতেহাপাঠ ও বঙ্গবন্ধুসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাতে অংশ নেন।
এটা উল্লেখযোগ্য যে, নর্থ সাউথ ইউনিভার্সিটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে ১৮ আগস্টে একটি ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী জনাব আ. ক. ম. মোজাম্মেল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান জনাব আজিম উদ্দিন আহমেদ। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য জনাব বেনজীর আহমেদ এবং জনাব এম. এ. কাসেম। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সংবাদ সংস্থা’র সভাপতি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। অনুষ্ঠানের সভাপতি হিসেবে উপস্থিত থাকবেন নর্থ সাউথ ইউনিভার্সিটি’র উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম।
প্রকাশ থাকে যে, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী পালন উপলক্ষ্যে ১লা আগস্ট থেকে নর্থ সাউথ ইউনিভার্সিটি ভবনের প্রধান ফটকে ড্রপডাউন ব্যানার ব্যবহার করে আসছে।

Share This Post