দেশের ১২ সিটি করপোরেশন এলাকায় দেওয়া হচ্ছে মডার্নার টিকা

দেশের ১২ সিটি করপোরেশন এলাকায়  দেওয়া হচ্ছে মডার্নার টিকা

দেশের ১২ সিটি করপোরেশন এলাকায় যুক্তরাষ্ট্রের ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান মডার্নার করোনা ভাইরাসের টিকা দেওয়া শুরু হয়েছে মঙ্গলবার (১৩ জুলাই)। এর মাধ্যমে বাংলাদেশে নতুন করে গণটিকা কার্যক্রম শুরু হলো। শহর-গ্রাম নির্বিশেষে ৩৫ বছরের বেশি বাংলাদেশি যেকোনো নাগরিক করোনা ভাইরাস প্রতিরোধে টিকা নিতে পারবেন।
স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা) অধ্যাপক ডা. শামসুল হক এ তথ্য নিশ্চিত করেন। স্বাস্থ্য অধিদপ্তর তথ্যমতে, মঙ্গলবার থেকে ঢাকা সিটিতে সিনোফার্মের টিকা দেওয়া বন্ধ থাকবে। এর পরিবর্তে মডার্না ও ফাইজারের টিকা দেওয়া হবে।

এছাড়া সরাদেশে গণটিকাদান কার্যক্রমের অংশ হিসেবে সব জেলা-উপজেলায় নির্দিষ্ট সময়ে টিকা পৌঁছে দেওয়া হয়েছে। রাজধানী ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনসহ গাজীপুর, নারায়ণগঞ্জ, ময়মনসিংহ, কুমিল্লা, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, রংপুর, সিলেট এবং বরিশাল- এই দেশের ১২টি সিটি করপোরেশন এলাকায় মাডার্নার টিকা দেওয়া হচ্ছে।

এর আগে রোববার করোনা পরিস্থিতি নিয়ে অনলাইন প্রেস ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা) ডা. শামসুল ইসলাম বলেন, নিবন্ধন ছাড়া কেউ কোনো টিকা নিতে পারবেন না। যারা রেজিস্ট্রেশন করেছেন তাদের স্বাস্থ্য অধিদফতর থেকে মোবাইল ফোনে খুদে বার্তা পাঠানো হবে। খুদে বার্তা পেলে তারা সংশ্লিষ্ট টিকাদান কেন্দ্রে এসে টিকা দিয়ে যাবেন। এক কেন্দ্রের রেজিস্ট্রেশন করে আরেক কেন্দ্রে গিয়ে টিকা গ্রহণ করা যাবে না।

Share This Post