জাতীয় শোক দিবস-২০২১” উপলক্ষ্যে ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উদ্যোগে ভার্চুয়ালি আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

জাতীয় শোক দিবস-২০২১” উপলক্ষ্যে ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উদ্যোগে ভার্চুয়ালি আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

“জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২১” উপলক্ষ্যে ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উদ্যোগে আজ ১৫ আগস্ট ২০২১ খ্রিঃ রোজ রবিবার বিকাল ৩:০০ ঘটিকায় ভার্চুয়ালি এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

প্রধান আলোচক প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন, সদস্য, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন বলেন বঙ্গবন্ধু ছিলেন নেতাদের নেতা এবং রাজাদের রাজা। বঙ্গবন্ধুকে হত্যার পর যারা রাষ্ট্র ক্ষমতায় আসিন হয়ে স্বাধীনতার ইতিহাস বিকৃত করে বিভিন্ন মিথ্যাচারে লিপ্ত ছিল তাদের কে চিহ্নিত করে বিচারের ব্যবস্থা করা এবং তাদের রাজনৈতিক ও ভোটাধিকার কেড়ে নেয়া। তিনি জানান স্বাধীনতা বিরোধিদের জন্য পৃথিবীর ইতিহাসে অনেক রাষ্ট্রেই এমন নজির রয়েছে ।
বিশ^বিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির চেয়ারম্যান শেখ কবির হোসেন বলেন বঙ্গবন্ধু হত্যার মাধ্যমে বাঙ্গালি জাতিকে মুছে দেয়ার চক্রান্ত করেছিল ঘাতকেরা কারন তারা স্বধিনতার বিপক্ষে ছিল। বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যায় যারা সামনে ছিল শুধু তাদের বিচার হয়েছে এবং কিছু কার্যকর হয়েছে কিন্তু এর নেপথ্যে যে দেশি বিদেশি যে চক্রান্ত  জড়িত ছিল তাদের খুঁজে বেরকরে বিচারের ব্যবস্থা করার জন্য সরকারের কাছে জোর দাবি জানান। যদি দেশে মরোনত্তর এ্যাওয়ার্ড দেয়ার ব্যবস্থা থাকে তাহলে কোন ষড়যন্ত্রকারী মারা গেলেও তার যেন মরোনত্তর বিচার হয় তাহলে জাতি প্রকৃত চক্রান্তকারীদের পরিচয় জানতে পারবে।  
১৫ আগস্ট জাতির জন্য একটা লজ্জাজনক দিনে এই দিন যে কলঙ্কের তিলক জাতির কপালে লেপন হয়েছে তা প্রজন্ম থেকে প্রজন্ম বহন করতে হবে এ কলঙ্ক থেকে জাতি কোনদিন মুক্তি পাবেনা। আমরা যদি সত্যিকার অর্থে বঙ্গবন্ধুর আদর্শকে মনে প্রানে ধারণ করি এবং সেই আদর্শকে বাস্তবায়ন করার জন্য যার যার সামর্থ অনুযায়ী পদক্ষেপ গ্রহন করি তাহলেই হবে বঙ্গবন্ধুর প্রতি সত্যিকারের শ্রদ্ধা জ্ঞাপন বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা ও সাবেক দুদক চেয়ারম্যান ড. ইকবাল মাহমুদ।
ড. মোঃ মুঞ্জুর-ই- খোদা তরফদার, ট্রেজারার ও উপাচার্য (ভারপ্রাপ্ত), এফআইইউ এর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিশ^বিদ্যালয়ের ট্রাস্টি, সিন্ডিকেট সদস্য, একাডেমিক কাউন্সিল সদস্য, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও আমস্ত্রিত অতিথিবৃন্দ।
আলোচনা অনুষ্ঠান শেষে ১৫ আগস্ট এ শাহাদৎ বরণকারী বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। 

Share This Post