চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহার ভুক্ত পলাতক আসামীকে রাজধানীর মোহাম্মদপুর থানা এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-২

চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহার ভুক্ত পলাতক আসামীকে রাজধানীর মোহাম্মদপুর থানা এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-২

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) বাংলাদেশের মানুষের কাছে একটি আস্থা ও বিশ্বাসের প্রতীক। বিভিন্ন ধরণের চা ল্যকর অপরাধের স¦রূপ উদ্ঘাটন করে অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার কারনেই এই প্রতিষ্ঠান মানুষের কাছে আস্থা ও নিরাপত্তার অনন্য নাম হিসাবে গ্রহণযোগ্যতা পেয়েছে। র‌্যাব খুন, অপহরণসহ বিভিন্ন চা ল্যকর মামলার প্রধান আসামীদের গ্রেফতার করে তাদের বিরুদ্ধে কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য সক্রিয় ভূমিকা পালন করে আসছে।
গত ১৯ জুন ২০২১ইং তারিখ মানিকগঞ্জ জেলার, সিংগাইর থানা এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে কয়েক জন অস্ত্রধারী সন্ত্রাসী মোঃ নাসির উদ্দিন(৩০)’কে কুপিয়ে হত্যা করেন। এই ঘটনার প্রেক্ষিতে ভিকটিমের চাচাতো ভাই সিংগাইর থানা মানিকগঞ্জ জেলায় একটি হত্যা মামলা দায়ের করেন (মানিকগঞ্জ সিংগাইর থানা মামলা নং-১৫/১৫১ তাং-১০/০৬/২০২১ইং ধারাঃ ১৪৩/৩২৩/৩২৬/৩০৭/৩০২/৩৪ পেনাল-কোড ১৮৬০)। এই ঘটনায় দেশব্যাপী বিভিন্ন মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোড়ন সৃষ্টি হয়। ঘটনার গুরুত্ব বিবেচনায় নিয়ে র‌্যাব এ বিষয়ে ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরধারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় ১১/০৮/২০২১ইং তারিখে ০৮.২০ ঘটিকায় র‌্যাব-২ এর একটি অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে রাজধানী মোহাম্মদপুর থানাধীন টাউনহল মার্কেট এলাকায় উক্ত মামলার এজাহার ভুক্ত ২নং আসামী ১। মোঃ হাবিব মিয়া@হাবু(৩৫), পিতা- মোঃ হাজী সফর উদ্দিন, অবস্থান করছে। প্রাপ্ত সংবাদের সত্যতা যাচাইয়ের নিমিত্তে র‌্যাব-২ এর আভিযানিক দল উক্ত স্থানে উপস্থিত হলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর চেষ্টাকালে আসামী মোঃ হাবিব মিয়া@হাবু(৩৫)’কে আটক করে। আটককৃত আসামী’কে জিজ্ঞাসাবাদে আসামী পূর্ব শত্রুতার জেরে সংঘঠিত এই হত্যাকা-ে তার সক্রিয়ভাবে জড়িত থাকার কথা স্বীকার করে। আসামীর থেকে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাচাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের অভিযান অব্যাহত রাখবে।
গ্রেফতারকৃত এজাহার নামীয় পলাতক আসামী মোঃ হাবিব মিয়া@হাবু(৩৫)’কে সিংগাইর থানা, মানিকগঞ্জে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য হস্তান্তর করা হয়।

Share This Post