গোপালগঞ্জে সরকারী জায়গা দখলমুক্ত করে শিশুপার্ক নির্মাণ করলেন জেলা প্রশাসক

গোপালগঞ্জে সরকারী জায়গা দখলমুক্ত করে শিশুপার্ক নির্মাণ করলেন জেলা প্রশাসক

সরদার মজিবুর রহমান (গোপালগঞ্জ) : 
করোনা ভাইরাসের কারনে ঘরবন্দি ও মোবাইলে আসক্ত হওয়া শিশুদের নির্মল বিনোদন দেয়ার লক্ষ্যে গোপালগঞ্জ শহরে সরকারী জায়গা অবৈধ দখলমুক্ত করে বিনোদনের জন্য শিশুপার্ক নির্মাণ করা হয়েছে। শহরের বাকচীবাড়ী ও তেঘরিয়া এলাকায় এবং সদর উপজেলার মাঝিগাতীতে এসব শিশুপার্ক নির্মান করা হয়।
বৃহস্পতিবার বিকেলে পার্কগুলি উদ্বোধন করে প্রত্যেকটি শিশুপার্কে একটি করে বকুল ফুলের চারা রোপন করেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা। এই পার্কগুলির যথাযথ রক্ষনাবেক্ষন ও শিশুদের বিনোদনের অবাধ সুযোগ করে দেওয়ার জন্য তিনি এলাকার অবিভাবকদের অনুরোধ করেন। এসব শিশুপার্কগুলোতে শিশুদের বিনোদনের জন্য দোলনা, রাইডার, ঢেকি ও বসার বেঞ্চ নির্মাণ করা হয়েছে। 
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ইকবাল হোসেন, সদর উপজেলা নির্বাহী অফিসার রাশেদুর রহমান, নির্বাহী ম্যাজিষ্ট্রেট মামুন খান, উপ-সহকারী প্রকৌশলী উজ্জ¦ল মন্ডল, গোপালগঞ্জ রিপোর্টার্স ফোরামের সাধারন সম্পাদক এসএম নজরুল ইসলাম, এসএ টিভির বাদল সাহাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
শিশুপার্ক উদ্বোধনকালে জেলা প্রশাসক শাহিদা সুলতানা। বলেন, গোপালগঞ্জ শহরটি ছোট হলেও এখানে অনেক লোকের বসবাস। কিন্তু বাচ্চাদের শারীরিক ও মানসিক বিকাশের জন্য বিনোদনের কোন ব্যবস্থা নেই। অথচ এই শহরে অসংখ্য স্থানে সরকারী জায়গা পড়ে আছে অবৈধ দখলদারদের দখলে। সেসব জায়গা পর্যায়ক্রমে অবৈধ দখলমুক্ত করে শিশুপার্কসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজের জন্য ব্যবহার করা হবে। 

Share This Post