গোপালগঞ্জের বশেমুরবিপ্রবি-তে ইতিহাস বিভাগ অনুমোদনের দাবীতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন

গোপালগঞ্জের বশেমুরবিপ্রবি-তে ইতিহাস বিভাগ অনুমোদনের দাবীতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন

সরদার মজিবুর রহমান (গোপালগঞ্জ ) :

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগ অনুমোদনের দাবীতে মানববন্ধন কর্মসূচী ও সংবাদ সম্মেলন করেছে ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনের সড়কে দাঁড়িয়ে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে শিক্ষার্থীরা। এসময় ইতিহাস বিভাগ অনুমোদনের দাবীতে বিভিন্ন ধরনের শ্লোগান সম্বলিত প্লাকার্ড প্রদর্শন করা হয়। মানববন্ধন চলাকালে, হিসাব বিজ্ঞান বিভাগের শিক্ষক ফায়েকুজামান টিটো, ইতিহাস বিভাগ তৃতীয় বর্ষের শিক্ষার্থী কারিমুল হক, মুক্তি মন্ডল, দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী শান্ত ইসলাম ও তুহিন বক্তব্য রাখেন।

মানববন্ধন শেষে একই স্থানে সংবাদ সম্মেলন করে আন্দোলনরত শিক্ষার্থীরা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শিক্ষার্থী কারিমুল হক। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের সাবেক উপচার্য প্রফেসর খোন্দকার নাসির উদ্দিন ইউজিসি থেকে অনুমোদন না নিয়েই বিশ্ববিদ্যালয়ে ইতিহাস বিভাগ খুলে শিক্ষার্থী ভর্তি করেন। বর্তমানে বিভাগটিতে ৪শ ১৩ জন শিক্ষার্থী অধ্যয়নরত ।
গত ৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) অনুষ্ঠিত এক সভায় বিশ্ববিদ্যালয়টিতে ইতিহাস বিভাগের অনুমোদন না দিয়ে নতুন শিক্ষার্থী ভর্তি না করার নির্দেশ প্রদান করা হয়। এতে শিক্ষার্থীদের শিক্ষা জীবন অনিশ্চিত হয়ে পড়েছে। আগামী এক মাসের মধ্যে ইতিহাস বিভাগের অনুমোদন দেয়া না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন শিক্ষার্থীরা ।#

Share This Post