কালীগঞ্জে ভাইরাস জনিত জ্বর ও সর্দি কাশির প্রাদুর্ভাব

কালীগঞ্জে ভাইরাস জনিত জ্বর  ও সর্দি কাশির প্রাদুর্ভাব

নিয়ামত উল্লাহ (কালীগঞ্জ , ঝিনাইদহ) :

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার প্রায় প্রতিটি বাড়িতে ভাইরাস জনিত জ্বর ও সর্দি কাশির প্রাদুর্ভাব দেখা দিয়েছে। প্রায় প্রতিটি বাড়িতে কেউ না কেউ আক্রান্ত হয়েছে এই রোগে। বিশেষ করে শিশুদের নিয়ে দুশ্চিন্তায় রয়েছে অভিভাবকরা।
খোজ নিয়ে জানা গেছে , উপজেলার প্রায় প্রতিটি গ্রামের প্রতিটি বাড়িতে কেউ না কেউ আক্রান্ত হয়েছে ভাইরাস জনিত জ¦র ও সর্দি কাশি রোগে। আক্রান্তের সংখ্যা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। বর্তমানে জ¦র ও সর্দি কাশি রোগীদের চিকিৎসা সেবা দিতে হিমশিম খাচ্ছে পল্লী চিকিৎসক সহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তারা। এ রোগে আক্রান্ত একাধিক রোগীর সাথে আলাপ করে জানা গেছে , এ জ¦র হওয়ার পর ঐষধ সেবনে সামান্য আরোগ্য হলেও ৩/৪ দিন পর পুনরায জ¦র আসছে। এ সময় জ¦রের সাথে সর্দি কাশি দেখা দিচ্ছে। ফলে জ¦র ও সর্দি কাশিতে আক্রান্ত ব্যক্তির স্বাস্থ্যহানী সহ শরীর দুর্বল হয়ে পড়ছে। বিশেষ করে শিশুদের নিয়ে মারাত্বক অশান্তি পোহাতে হচ্ছে ভ’ক্তভোগী অভিভাবকদের।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য প্রশাসক অরুন কুমার দাস জানান , বর্তমানে জ্বর ও সর্দি কাশি অস্বাভাবিক ভাবে বৃদ্ধি পেয়েছে। তবে দুশ্চিন্তার কোন কারন নেই। জলবায়ু ও আবহাওয়ার পরিবর্তনে ভাইরাস জনিত জ¦র ও সর্দি কাশি হচ্ছে। এ জ¦র হলে সাথে সাথে চিকিৎসা নেওয়া একান্ত প্রয়োজন। কোন রকম অবহেলা করলে বড় ধরনের রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

Share This Post