কামারখন্দে ব্র্যাকের বিদেশ-ফেরত অভিবাসীদের নিয়ে মার্কেটিং এন্ড সেলস বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত

কামারখন্দে ব্র্যাকের বিদেশ-ফেরত অভিবাসীদের নিয়ে মার্কেটিং এন্ড  সেলস বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত

শফিক মোহাম্মদ রুমন (সিরাজগঞ্জ) : সিরাজগঞ্জের- কামারখন্দ উপজেলায় ব্র্যাকের আয়োজনে- বিদেশ-ফেরত অভিবাসীদের নিয়ে মার্কেটিং এন্ড সেলস বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রোববার দিনব্যাপী কামারখন্দ উপজেলার পাবলিক লাইব্রেরী হলরুমে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের অনুপ্রেরনা-২ প্রকল্পের আওতায় ২৫ জন বিদেশ ফেরত অভিবাসীদের নিয়ে মার্কেটিং এন্ড সেলস বিষয়ে প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষণে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থেকে বিদেশ-ফেরত অভিবাসীদের ঘুরে দাঁড়ানোর জন্য সরকারের বিভিন্ন সেবা প্রাপ্তি এবং করণীয় নিয়ে আলোচনা করেন, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারি পরিচালক মোহাম্মাদ আনোয়ার হোসেন। উক্ত দিন ব্যাপি প্রশিক্ষণে অংশগ্রহনকারীগণ হাট-বাজার বসিয়ে পন্য ক্রয়-বিক্রয়ের মাধ্যমে মার্কেটিং এন্ড সেলস বিষয়ে হাতে-কলমে ধারনা লাভ করেন। বিদেশে কষ্টে অর্জিত টাকা, অভিজ্ঞতা এবং প্রশিক্ষণ থেকে প্রাপ্ত জ্ঞান কাজে লাগিয়ে নতুন করে জীবন শুরু করতে প্রতিশ্রুতিবদ্ধ তারা।

প্রশিক্ষণ শেষে সার্টিফিকেট বিতরন করা হয়। প্রশিক্ষণটি পরিচালনা করেন ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের ডিস্ট্রক্ট কো-অর্ডিনেটর, মোঃ আব্দুল মাজেদ।

Share This Post