এমভি সরিন জুনিপার জাহাজে ৭ জন নাবিকের করোনা উপসর্গ , পণ্য খালাস বন্ধ

এমভি সরিন জুনিপার জাহাজে ৭ জন নাবিকের করোনা উপসর্গ , পণ্য খালাস বন্ধ

চট্টগ্রাম বন্দরে চীন থেকে ডিএপি সার নিয়ে আসা একটি জাহাজে সাতজন নাবিকের দেহে করোনার উপসর্গ থাকায় ওই জাহাজ থেকে পণ্য খালাস বন্ধ করে দেওয়া হয়েছে এবং ওই সকল নাবিককে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দিয়েছেন বন্দর কর্তৃপক্ষ।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব ওমর ফারুক রবিবার রাতে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, চীনের ন্যানটং বন্দর সার নিয়ে আসা এমভি সেরেন জুনিপার নামে জাহাজটির ৭ জন নাবিকের শরীরে তাপমাত্রা বেশি পাওয়া গেছে। তাই বন্দর কর্তৃপক্ষের স্বাস্থ্য কর্মকর্তার পরামর্শে তাদের ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। এছাড়া আপাততে জাহাজটি থেকে পণ্য খালাস বন্ধ রাখা হয়েছে।
বন্দর সূত্রে জানা গেছে, বাহামার পতাকাবাহী জাহাজটিতে ২১ জন নাবিক রয়েছেন। তাদের মধ্যে ১৬ জন ফিলিপাইনের, ৩ জন ইউক্রেনের, ১ জন রাশিয়ার ও ১ জন রোমানিয়ার। তাদের মধ্যে ৭ জনের করোনা উপসর্গ দেখা দিয়েছে।

সর্বশেষ সিঙ্গাপুর বন্দর হয়ে আসা জাহাজটিতে ২২ হাজার ২৩৪ টন ডিএপি সার রয়েছে।

১২ আগস্ট জাহাজটি বন্দরের বহির্নোঙরে পৌঁছে। ক্যাপ্টেন শিপিং এজেন্টের মাধ্যমে নাবিকদের করোনার উপসর্গ থাকার বিষয়টি জানালে সাগরে অবস্থানরত জাহাজে স্বাস্থ্যকর্মী পাঠিয়ে সব নাবিকের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষার ফলাফলের পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে
বন্দরের সহকারী স্বাস্থ্য কর্মকর্তা মো. নুরুল আবছার জানান।

Share This Post