এমবিবিএস পরীক্ষায় মেধা তালিকায় সেরা আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ

এমবিবিএস পরীক্ষায় মেধা তালিকায় সেরা আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত এমবিবিএস পরীক্ষায় এবারও সব চেয়ে ভাল ফলাফল অর্জন করেছেন আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। মে, ২০২০ সালের প্রথম পেশাগত এমবিবিএস পরীক্ষা অনুষ্ঠিত হয় ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে। এ কলেজের ১২৮ জন নিয়মিত শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করেন এবং এর মধ্যে পরীক্ষায় সফলতার সাথে ঊত্তির্ণ হন ১১৫ জন। এ পরীক্ষায় কলেজে মোট পাশের হার ৯০ শতাংশ।

মে এবং নভেম্বর ২০২০ সালের দ্বিতীয় পেশাগত এমবিবিএস পরীক্ষা অনুষ্ঠিত হয় ২০২১ সালের মার্চে। এতে অংশ নেন ১৩৬ জন শিক্ষার্থী এবং কৃতিত্বের সাথে পাস করেন ১২৫ জন। এর মধ্যে ৬ জন শিক্ষার্থী অনার্স প্রাপ্ত হয়েছে। এ পরীক্ষায় কলেজে পাশের হার শতকরা ৯২ শতাংশ। ২০২১ সালের মার্চে অনুষ্ঠিত এমবিবিএস পরীক্ষায় আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের যে শিক্ষার্থীরা অনার্স প্রাপ্ত হয়েছেন তারা হলেন-
১. আফরোজা আক্তার আশা (বাংলাদেশ) ২. জিবিয়ান এম এম হক (বাংলাদেশ) ৩. হাসিব আহমেদ প্রতিক (বাংলাদেশ) ৪. মো: মুজাফফর ভাট (ভারত) ৫. বিভা অস্তী (নেপাল) ও ৬. শ্রীসা নিরুলা (নেপাল)।

মে এবং নভেম্বর ২০২০ সালে তৃতীয় পেশাগত এমবিবিএস পরীক্ষা অনুষ্ঠিত হয় ২০২১ সালের জানুয়ারি মাসে।
এতে অংশ গ্রহণ করেন কলেজের ১২৮ জন শিক্ষর্থী এবং উত্তীর্ণ হন ১১৯ জন শিক্ষার্থী। এ পরীক্ষায় মোট পাশের হার শতকরা ৯৩ শতাংশ।

এ বছর আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের শিক্ষার্থীদের এমবিবিএস পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনে উচ্ছসিত এই কলেজের চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খান এমপি। এমবিবিএস পরীক্ষায় শ্রেষ্ঠ ফলাফল অর্জনের ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা: এখলাসুর রহমানসহ সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। ড. আনোয়ার খান এমপি বলেন, বিশ্ব মহামারি (কোভিড-১৯)-এর মধ্যে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ এমবিবিএস পরীক্ষায় যে কৃতিত্ব অর্জন করেছে তা স্মরণীয় হয়ে থাকবে। তিনি বলেন, একদিকে জীবনের ঝুঁকি নিয়ে করোনা রোগীদের চিকিৎসা সেবায় সুস্থ করে তোলা, অন্যদিকে ডাক্তারি পরীক্ষায় শ্রেষ্ঠত্ব অর্জন বাংলাদেশের ইতিহাসেও স্মরণীয় হয়ে থাকবে।

সব বাঁধা অতিক্রম করে প্রতিষ্ঠান ও দেশের সফলতার ধারাবাহিকতা অব্যাহত রাখতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান ড. আনোয়ার খান এমপি। পাশাপাশি আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতাল করোনার সম্মুখ যোদ্ধা হতে পেরে মাননীয় প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। ড. আনোয়ার খান এমপি বলেন, অচেনা ভাইরাস করোনার শুরুতে ভয়ে যখন মা-বাবাকে রাস্তায়, জঙ্গলে ফেলে পালিয়ে যাচ্ছি প্রিয়জনরা তখন বেসরকারি হাসপাতালগুলোর মধ্যে সবার আগে ভয়কে জয় করে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতাল করোনা রোগীদের চিকিৎসায় উন্মুক্ত করা হয়। করোনা রোগীদের চিকিৎসা সেবা দিতে গিয়ে যে ডাক্তার, নার্সসহ স্বাস্থকর্মীরা করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েছেন তাঁদেরকেও শ্রদ্ধার সাথে স্মরণ করেন ড. আনোয়ার খান।

Share This Post