এই মুহূর্তে বিশ্বের সেরা ফুটবলার মোহাম্মদ সালাহ

এই মুহূর্তে বিশ্বের সেরা ফুটবলার মোহাম্মদ সালাহ

চলতি মৌসুমে দারুণ সময় কাটছে লিভারপুলের মিশরীয় ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ’র। ইতিমধ্যে ক্লাবটির হয়ে সর্বশেষ ৮ ম্যাচে তার গোল সংখ্যা ১০টি। আর প্রিমিয়ার লিগের সর্বশেষ ১৫ ম্যাচে তার গোল ১২টি এবং এসিস্ট ৬টি। এর বাইরে পুরো ম্যাচজুড়ে নজরকাড়া পারফরম্যান্স তাকে এই মুহূর্তে বিশ্বের সেরা ফুটবলারের স্বীকৃতি দিতে যথেষ্ট। লিভারপুল কোচ জুরজেন ক্লপের মতে তার শীর্ষই বর্তমানে বিশ্বসেরা।

গতকাল (১৬ অক্টোবর) প্রিমিয়ার লিগের ম্যাচে ওয়াটফোর্ডের বিপক্ষে ৫-০ গোলে জয় পেয়েছে লিভারপুল। এই ম্যাচে সালাহ নিজে একটি গোল করেছেন এবং করিয়েছেন আরও দু’টি। যার মধ্যে প্রথম পাসটিকে ‘দুর্দান্ত’ এবং দ্বিতীয়টি ‘বিশেষ’ বলছেন জুরজেন ক্লপ। দুই সপ্তাহ আগে ম্যানচেস্টার সিটির বিপক্ষেও দারুণ একটি গোল করেছিলেন মিশরীয় এই তারকা।

গতকাল ম্যাচ শেষে বিটি স্পোর্টসকে ক্লপ বলেন, ‘তার (সালাহ) পারফরম্যান্স ছিল দুর্দান্ত। প্রথম গোলের পাসটি দুর্দান্ত এবং দ্বিতীয় গোলটি বিশেষ। সে শীর্ষে এবং আমরা সবাই সেটা দেখেছি। তার চেয়ে ভালো কে? বিশ্ব ফুটবলের জন্য মেসি ও রোনালদো কী করেছেন এবং তাদের আধিপত্য নিয়ে আমাদের কথা বলতে হবে না। কিন্তু এই মুহূর্তে সালাহ সেরা।’

তিনি বলেন, ‘সে এখন এমন বয়সে আছে, যেখান থেকে আরও উন্নতি করা যায় এবং সালাহ সেটা ধারাবাহিকভাবেই করছে। আজ (গতকাল) সাদিও মানে’কে দিয়ে সে যে গোলটি করিয়েছে, তা অসাধারণ পাস ছিল।

লিভারপুলে আসার পর থেকে সালাহ সেরা পাঁচ ফুটবলারের মধ্যে ছিল। আর এই মুহূর্তে সে’ই সেরা। রোনালদো ও মেসির মধ্যে সবচেয়ে বড় ব্যাপার হচ্ছে- বছরের পর বছর ধরে তাদের পারফরম্যান্স নিয়ে কেউ সন্দেহ করেনি। অন্যদিকে, সালাহ সাম্প্রতিক বছরগুলোতে শীর্ষ পর্যায়ে রয়েছে এবং তার কাছ থেকে আরও অনেক কিছু পাওয়ার বাকি। কারণ, সে শীর্ষ পর্যায়ে সেরা পারফরম্যান্স করতে চায়।’

Share This Post