ইন্ডাস্ট্রি অংশীদারদের সাথে একযোগে ৫জি হোয়াইট পেপার প্রকাশ করলো হুয়াওয়ে

ইন্ডাস্ট্রি অংশীদারদের সাথে একযোগে ৫জি হোয়াইট পেপার প্রকাশ করলো হুয়াওয়ে

ইন্ডাস্ট্রি অংশীদারদের সহযোগিতায়, হুয়াওয়ে সম্প্রতি ‘৫জি-অ্যাডভান্সড টেকনোলজি ইভোল্যুশন ফ্রম আ নেটওয়ার্ক পার্সপেক্টিভ – টুওয়ার্ডস আ নিউ এরা অফ ইন্টেলিজেন্ট কানেক্ট এক্স’ শীর্ষক একটি হোয়াইট পেপার প্রকাশ করেছে। এই হোয়াইট পেপার ৫জি প্রযুক্তির উন্নয়ন এবং একটি টেকসই ৫জি শিল্প বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।  
ডুয়ান জিয়াওডং (চায়না মোবাইল রিসার্চ ইনস্টিটিউটের ভাইস প্রেসিডেন্ট), লিউ হং (প্রযুক্তি প্রধান, জিএসএমএ, বৃহত্তর চীন), রিচার্ড লিউ (হুয়াওয়ে ক্লাউড কোর নেটওয়ার্ক প্রোডাক্ট লাইনের প্রেসিডেন্ট) এবং হ্যারি হলমা (ফেলো এবং প্রধান উপদেষ্টা, রেডিও সিস্টেমস, নোকিয়া) রিলিজ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবং এই বিষয়ে তাদের অভিমত প্রকাশ করেন।  
৫জি প্রযুক্তির সাহায্যে আরও উন্নত সামাজিক ও অর্থনৈতিক সুবিধা নিশ্চিন্তকরণের উদ্দেশে ৩জিপিপি আনুষ্ঠানিকভাবে ৫.৫জি-কে ৫জি’র দ্বিতীয় পর্যায় হিসেবে ঘোষণা করেছে এবং এই প্রযুক্তিকে ‘৫জি-অ্যাডভান্সড’ হিসেবে নামকরণ করা হয়েছে। ইন্ডাস্ট্রি পার্টনাররা ৫জি থেকে এই অ্যাডভান্সড নেটওয়ার্কের বিবর্তনের প্রযুক্তিগত প্রয়োজনীয়তা স্পষ্ট করতে এবং এর বিকাশকে ত্বরান্বিত করতে এই শ্বেতপত্রটি (হোয়াইট পেপার) তৈরি করেছে।
সেবার অভিজ্ঞতা উন্নত করতে এবং ইন্ডাস্ট্রির ডিজিটাল ও বুদ্ধিমান রূপান্তরের জন্য ৫জি অপরিহার্য। ৫জি-অ্যাডভান্সড নেটওয়ার্ক এই বিবর্তনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সুতরাং, ব্যবসায়িক মডেলগুলোর সাথে সামঞ্জস্য রেখে ৫জি কোর নেটওয়ার্ক আর্কিটেকচার এবং প্রযুক্তি বিকাশ করা গুরুত্বপূর্ণ।
এই অ্যাডভান্সড নেটওয়ার্ক ৫জি আর্কিটেকচার এবং প্রযুক্তি উভয়ের বিকাশের মাধ্যমে নেটওয়ার্কের সক্ষমতা বাড়াতে এবং নিত্য-বৈচিত্র্যময় সেবার প্রয়োজনীয়তা পূরণের ক্ষেত্রে সাহায্য করবে। ৫জি-অ্যাডভান্সড নেটওয়ার্ক আর্কিটেকচার ক্লাউড-নেটওয়ার্ক এবং কম্পিউটিং-নেটওয়ার্কের সমন্বয়কে আরও সহজতর করবে। তাছাড়া, ৫জি-অ্যাডভান্সড প্রযুক্তি এআই-এর প্রয়োগ প্রসারণ, আরএটি এবং বিভিন্ন ধরণের নেটওয়ার্কের একত্রীকরণ এবং একীভূত সমর্থনের জন্য উপযুক্ত নেটওয়ার্ক পরিষেবা নিশ্চিত করতে ভূমিকা রাখবে।
এই হোয়াইট পেপার ৫জি-অ্যাডভান্সড নেটওয়ার্ক প্রযুক্তি উন্নয়নের জন্য একটি মূল্যবান রেফারেন্স হিসেবে কাজ করবে। হুয়াওয়ে ৫জি প্রযুক্তির বিকাশ তরান্বিত করতে এবং একটি ফলপ্রসূ ৫জি শিল্প গড়ে তুলতে ইন্ডাস্ট্রির অংশীদারদের সাথে একযোগে কাজ চালিয়ে যেতে আগ্রহী। 

Share This Post